Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Rohit Sharma

পাকিস্তানের ক্রিকেটার বা পিচের কথা ভাবছেই না ভারত, রবিবার রোহিতদের লক্ষ্য একটাই, কী?

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। সেই ম্যাচে নামার আগে বিপক্ষ ক্রিকেটার বা পিচের কথা ভাবছেনই না রোহিত শর্মারা। কেন?

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ২২:৫১
Share: Save:

রবিবার ভারত-পাকিস্তান ম্যাচের আগে আলোচনায় নিউ ইয়র্কের পিচ। যে ভাবে ব্যাটারেরা সমস্যায় পড়ছেন তাতে পিচ নিয়ে বিতর্ক ক্রমশ বাড়ছে। যদিও রোহিত শর্মা জানিয়ে দিয়েছেন, পিচ নিয়ে ভাবছেন না তাঁরা। এমনকি, পাকিস্তানের ক্রিকেটারদের কথাও ভাবছেন না তাঁরা। ভারতীয় ক্রিকেটারদের সামনে একটাই লক্ষ্য।

ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে রোহিত জানিয়েছেন, শুধু নিজেদের খেলার কথাই ভাবছেন তাঁরা। ভারত অধিনায়ক বলেন, “আমরা মনে করি, ভাল ক্রিকেট খেলাটাই আসল। প্রতিপক্ষ বা পিচ সেখানে গুরুত্বপূর্ণ নয়। আমাদের ভাল ক্রিকেট খেলতে হবে। তা হলে যে কোনও পিচে, যে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে জিততে পারব।”

পাকিস্তানের বিরুদ্ধে গত বছর ভারতের রেকর্ড ভাল ছিল। এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, এক দিনের বিশ্বকাপে জিতেছেন রোহিতেরা। তবে তার জন্য অতিরিক্ত আত্মবিশ্বাস রাখতে চান না তিনি। রোহিত বলেন, “আমরা সাত মাস আগে ওদের বিরুদ্ধে এশিয়া কাপে খেলেছি। তার পর এক দিনের বিশ্বকাপে খেলেছি। তাতে কিছু যায় আসে না। ভারত-পাকিস্তান ম্যাচ মানে একই রকমের চাপ। যে দল চাপ মোকাবিলা করতে পারে সে দল জেতে।”

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ব্যাট করার সময় কাঁধে চোট পেয়েছিলেন রোহিত। সেই চোট এখন কেমন আছে তা-ও জানিয়েছেন ভারত অধিনায়ক। তিনি বলেন, “চোট তো লাগতেই পারে। আসল হচ্ছে দলের জন্য খেলা। আমি পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করছি। কারণ, নিউ ইয়র্কের পরিবেশ অন্য জায়গার থেকে আলাদা।”

প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় পেয়েছে ভারত। অন্য দিকে পাকিস্তান প্রথম ম্যাচে সুপার ওভারে নিউ ইয়র্কের বিরুদ্ধে হেরেছে। তাই এই ম্যাচ পাকিস্তানের কাছে খুব গুরুত্বপূর্ণ। ভারতের কাছে হারলে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যাওয়া কঠিন হয়ে পড়বে বাবরদের। ভারত আবার চাইবে পাকিস্তানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে দিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma T20 World Cup 2024 India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE