Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
David Warner

বিশ্বকাপে আউট হয়ে ফেরার সময় বিপক্ষ দলের সাজঘরে ঢুকে পড়ছিলেন ওয়ার্নার, তার পর...

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ওমানের বিরুদ্ধে আউট হয়ে তাদেরই সাজঘরে ঢুকে পড়ছিলেন ডেভিড ওয়ার্নার। তার পরে কী করলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার?

cricket

ওমানের বিরুদ্ধে অর্ধশতরানের পথে ডেভিড ওয়ার্নার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৬:৫৮
Share: Save:

আউট হয়ে সাজঘরে ফেরার সময় অনেককে দেখা যায়, নিজের উপর বিরক্তি প্রকাশ করতে। কেউ আবার বাউন্ডারিতে প্যাড-গ্লাভস-ব্যাট ফেলে হতাশ হয়ে ডাগ আউটে বসে পড়েন। কিন্তু তাই বলে বিপক্ষ দলের সাজঘরে ঢুকে পড়া! এমনটাই করতে গিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তার পরে কী হল?

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ওমানের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন ওয়ার্নার। ৫১ বলে ৫৬ রানের ইনিংস খেলেছেন তিনি। টি-টোয়েন্টিসুলভ ইনিংস না হলেও সেই পরিস্থিতিতে তা দরকার ছিল। কারণ, পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া।

১৯তম ওভারের পঞ্চম বলে আউট হন ওয়ার্নার। ৬টি চার ও ১টি ছক্কার ইনিংস শেষে যখন তিনি ফিরছেন তখন দেখা যায় ভুল করে ওমানের সাজঘরের সিঁড়ি দিয়ে ওঠা শুরু করেছেন তিনি। কয়েক পা ওঠার পরে তাঁকে পিছন থেকে ডেকে কেউ তাঁর ভুল ধরিয়ে দেন। তখন দেখা যায় নেমে নিজেদের সাজঘরের সিঁড়ির দিকে এগোচ্ছেন ওয়ার্নার। এই গোটা ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়ে যায়।

চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ছিল ওমানের বিরুদ্ধে। লড়াইটা অস্ট্রেলিয়ার কাছে খুব একটা কঠিন হওয়ার কথা ছিল না। কিন্তু লড়াই করল ওমান। প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান করে অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ৫৬ রান। তবে তার জন্য ৫১ বল নেন তিনি। ট্রেভিস হেড (১২), অধিনায়ক মিচেল মার্শ (১৪), গ্লেন ম্যাক্সওয়েল (০), টিম ডেভিড (৯) ব্যর্থ। দলকে টানেন স্টোয়নিস। ৩৬ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন তিনি। হাফ ডজন ছক্কা মারেন দলের অলরাউন্ডার। তিনি রান না করতে পারলে চাপ বাড়ত দলের।

১৬৫ রান তাড়া করতে নেমে ৯ উইকেটে ১২৫ রানে শেষ করে ওমান। আয়ান খান ৩৬ ও মেহরান খান ২৭ রান করেন। ব্যাটারেরা তেমন নজর না কাড়লেও বোলারেরা নিজেদের কাজটা করেন। কেকেআরের হয়ে প্রথম কোয়ালিফায়ার ও ফাইনালের ফর্ম বজায় রাখেন স্টার্ক। প্রথম ওভারেই উইকেট নেন তিনি। দ্বিতীয় স্পেলে ফিরে আরও একটি উইকেট নেন তিনি। ব্যাটের পরে বল হাতেও দাপট দেখান স্টোয়নিস। ডোয়েন ব্র্যাভো ও শেন ওয়াটসনের পরে তিনি তৃতীয় ক্রিকেটার হলেন যিনি একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে অর্ধশতরান ও ৩ উইকেট নিয়েছেন। বাকিদের মধ্যে নেথান এলিস ও অ্যাডাম জ়াম্পা ২টি করে উইকেট নেন। ৩৯ রানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

David Warner T20 World Cup 2024 australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE