Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

সোমবার বিশ্বকাপ ফাইনালের পুনরাবৃত্তি চাইছে অসিরা, ভারতকে হারিয়ে শেষ চারে যেতে চান মার্শরা

গত বছর এক দিনের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়া হারিয়েছিল ভারতকে। সেই রাত সোমবার ফিরিয়ে আনতে চাইছে অস্ট্রেলিয়া। ভারতকে হারিয়েই সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে চাইছেন মিচেল মার্শেরা।

cricket

অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৮:২৫
Share: Save:

গত বছর এক দিনের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়া হারিয়েছিল ভারতকে। সেই রাত সোমবার ফিরিয়ে আনতে চাইছে অস্ট্রেলিয়া। ভারতকে হারিয়েই সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে চাইছেন মিচেল মার্শেরা। আফগানিস্তানের কাছে হারের পর চাপে থাকা অসি অধিনায়ক সে কথাই বলেছেন।

ম্যাচের পর মার্শের কথায়, “আমাদের প্রথম এবং একমাত্র কাজটা কী, সেটা সবার কাছেই স্পষ্ট। আমাদের পরের ম্যাচে জিততেই হবে। ভারতকে হারানোর থেকে বড় আর কিছুতেই নেই। আফগানিস্তান আজ যে রকম খেলেছে তাতে সব কৃতিত্ব ওদের প্রাপ্য। আমাদের দ্রুত এই ম্যাচ পিছনে ফেলে এগিয়ে যেতে হবে।”

আফগানিস্তানের কাছে যে সব দিক থেকে হেরেছেন, সেটাও মেনে নিয়েছেন মার্শ। বলেছেন, “খুব ভাল ক্রিকেট খেলেছে আফগানিস্তান। আমরা কোনও দিক থেকেই ওদের সমকক্ষ হতে পারিনি।”

টসে হেরে আগে বল করার সিদ্ধান্তই কি বিরুদ্ধে গেল? মার্শ মানতে চাননি। বলেছেন, “পিচ বুঝে নেওয়ার জন্য অনেক দলই টসে জিতে আগে বল করেছে। মনে হয় না টসের সময়েই আমরা ম্যাচটা হেরেছি। আমাদের কাছে স্রেফ একটা খারাপ দিন গিয়েছে। সেটা স্বীকার করতে বাধা নেই। পরের ম্যাচের জন্য তৈরি হওয়াই আপাতত আসল কাজ। এই পিচে ব্যাট করা সহজ ছিল না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE