Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

অস্ট্রেলিয়াকে হারানোর পর তর সইল না আফগান ক্রিকেটারদের, বাসেই উৎসব শুরু রশিদদের

টি-টোয়েন্টি বিশ্বকাপে ঐতিহাসিক জয় পাওয়ার পর থেকেই উচ্ছ্বাসে ভাসছিলেন আফগানিস্তানের ক্রিকেটারেরা। বাসে উঠে আর অপেক্ষা করেননি কেউ। গানের তালে শুরু হয়ে যায় নাচ।

picture of Rashid Khan

রশিদ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৬:১৮
Share: Save:

অস্ট্রেলিয়ার মতো দলের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে জয়। খেলা শেষ হওয়ার পর আর তর সইছিল না আফগানিস্তানের ক্রিকেটারদের। মাঠ থেকে হোটেলে ফেরার পথে বাসেই পার্টি শুরু করে দেন রশিদ খান এবং তাঁর সতীর্থেরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ঐতিহাসিক জয় পাওয়ার পর থেকেই উচ্ছ্বাসে ভাসছিলেন আফগানিস্তানের ক্রিকেটারেরা। কী ভাবে উৎসব পালন করবেন, তা যেন ভেবে পাচ্ছিলেন না মহমানুল্লাহ গুরবাজ়, নবীন উল হকেরা। বাসে উঠে আর অপেক্ষা করেননি কেউ। গানের তালে শুরু হয়ে যায় নাচ। স্টেডিয়াম থেকে হোটেলের যাত্রা পথের উৎসবেও নেতৃত্ব দিলেন অধিনায়ক রশিদ।

আফগানিস্তানের টিম বাসে বাজানো হয় ডোয়েন ব্র্যাভোর ‘চ্যাম্পিয়ন’ গানটি। দলের বোলিং কোচের গাওয়া গানের সঙ্গে নাচেন আফগান ক্রিকেটারেরা। রশিদদের উৎসব পালনের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন মহম্মদ নবি এবং ব্র্যাভো। আফগান ক্রিকেটারদের উৎসবের ভিডিয়ো ভাইরাল হতে সময় লাগেনি বিশেষ।

রবিবার প্রথমে ব্যাট করে আফগানিস্তান করে ৬ উইকেটে ১৪৮ রান। জবাবে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয় ১৯.২ ওভারে ১২৭ রানে। আফগানিস্তানের জয়ের ফলে গ্রুপের চার দলের সামনেই খুলে গিয়েছে সেমিফাইনালে যাওয়ার পথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE