Advertisement
০৭ জুলাই ২০২৪
ICC T20 World Cup 2024

ভারতের প্রথম ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে নজির আরশদীপের, কী কীর্তি গড়লেন

আমেরিকার বিরুদ্ধে বল হাতে অনবদ্য পারফরম্যান্স করেছেন আরশদীপ। ৯ রানে ৪ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের সেরা বোলিং করেছেন। পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি নজিরও গড়েছেন।

Picture of Arshdeep Singh

আরশদীপ সিংহ। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ২৩:০৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে নজির গড়লেন আরশদীপ সিংহ। ভারতের প্রথম ক্রিকেটার হিসাবে ইতিহাসে নাম উঠে গেল বাঁ হাতি জোরে বোলারের। আমেরিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের সেরা বোলিং করার পাশাপাশি নজির গড়েছেন তিনি।

বুধবার নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে ৪ ওভার বল করে আরশদীপ ৪ উইকেট পেয়েছেন ৯ রান খরচ করে। তাঁর বল সামলাতে পারেননি আমেরিকার ব্যাটারেরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটাই কোনও ভারতীয় বোলারের সেরা পারফরম্যান্স। তবে নজির হয়েছে অন্য কারণে। তা হল ম্যাচের প্রথম বলেই তিনি আউট করেন আমেরিকার ওপেনার সায়ন জাহাঙ্গিরকে। ভারতের প্রথম বোলার হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনও ম্যাচের প্রথম বলেই উইকেট নেওয়ার নজির গড়লেন আরশদীপ। আমেরিকার অধিনায়ক মোনাঙ্ক পটেল চোটের জন্য ভারতের বিরুদ্ধে খেলতে পারেননি। তাঁর পরিবর্ত হিসাবে আমেরিকার প্রথম একাদশে সুযোগ পান সায়ন। কিন্তু আরশদীপ প্রথম বলেই তাঁকে আউট করে দেন। সায়ন ছাড়াও আরশদীপ আউট করেছেন আন্দ্রেস গৌস, নীতীশ কুমার এবং হরমিত সিংহকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে কোনও ম্যাচের প্রথম বলে উইকেট পাওয়ার কৃতিত্ব রয়েছে বাংলাদেশের মাশরাফি মোর্তাজা, আফগানিস্তানের শাপুর জ়ারদান এবং নামিবিয়ার রুবেন ট্রাম্পপ্লেম্যানের। রুবেন দু’বার এই কৃতিত্ব দেখিয়েছেন। আরশদীপ হলেন এই তালিকার চতুর্থ বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC T20 World Cup 2024 Arshdeep Singh record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE