Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

ভারত-পাকিস্তান ম্যাচের আগে যুদ্ধকালীন তৎপরতায় চলছে পিচ মেরামত, রবিবার কেমন হবে উইকেট?

ভারত অধিনায়ক আগের ম্যাচে আয়ারল্যান্ডকে হারানোর পরেই পিচ নিয়ে মুখ খোলেন। তবে রবিবারের ম্যাচের আগে নিউ ইয়র্কের পিচে কিছু পরিবর্তন করা হচ্ছে। মেরামতের চেষ্টায় আয়োজকেরা।

New York

ভারত-আয়ারল্যান্ড ম্যাচ হয়েছিল নিউ ইয়র্কের মাঠে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ১৩:২৮
Share: Save:

নিউ ইয়র্কের নাসাউ স্টেডিয়ামের পিচ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। পিচ নিয়ে বেশ চিন্তায় রোহিত শর্মা। ভারত অধিনায়ক আগের ম্যাচে আয়ারল্যান্ডকে হারানোর পরেই পিচ নিয়ে মুখ খোলেন। তবে রবিবারের ম্যাচের আগে নিউ ইয়র্কের পিচে যুদ্ধকালীন তৎপরতায় কিছু পরিবর্তন করা হচ্ছে। মেরামতের চেষ্টায় আয়োজকেরা।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের ম্যাচ হয়েছিল নিউ ইয়র্কে। সেই ম্যাচে অসমান বাউন্স দেখা গিয়েছিল। কোনও বল উঠছিল বুকের উচ্চতায়, কোনও বল আবার খুব নিচু হয়ে যাচ্ছিল। পিচে যে গন্ডগোল রয়েছে তা আয়োজকেরা মেনে নিয়েছেন। এক কর্তা বলেন, “আইসিসি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকেরা বুঝতে পারছে যে নাসাউ স্টেডিয়ামের পিচে ধারাবাহিক বাউন্স নেই। সেই কারণে চেষ্টা করা হচ্ছে সেরা পিচ তৈরি করার। বাকি ম্যাচের কথা ভেবে পিচ ঠিক করার চেষ্টা চলছে।”

পিচে ঘাস রয়েছে। সেই সঙ্গে ফাটলও রয়েছে। এই ফাটল মেরামত করার চেষ্টা করছেন আয়োজকেরা। ফাটলের কারণেই অসমান বাউন্স তৈরি হচ্ছিল। পিচের উপর রোলার চালানো হচ্ছে। তাতে পিচ আগের থেকে অনেক পাটা হবে বলে মনে করা হচ্ছে।

রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ। ৩০ হাজার দর্শক থাকবেন মাঠে। তাঁরা টিকিট কেটে ফেলেছেন। ফলে এই ম্যাচ নিউ ইয়র্ক থেকে সরিয়ে দেওয়া সম্ভব নয়।

ভারতের ম্যাচের আগেও নিউ ইয়র্কের পিচ নিয়ে প্রশ্ন উঠেছিল। ওই মাঠে শ্রীলঙ্কা ৭৭ রানে অল আউট হয়ে গিয়েছিল। দক্ষিণ আফ্রিকা সেই রান তুলতে ১৬ ওভার নেয়। চারটি উইকেটও হারায়। প্রাক্তন ক্রিকেটারেরা পিচ নিয়ে খুশি হতে পারেননি। ক্রিকেটারদের চোট লাগার আশঙ্কাও করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 India vs Pakistan New York
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE