Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

বিয়ের মরসুমে হোটেলে ঘর পেতে সমস্যা, অলিম্পিক্সের আগে হেনস্থার শিকার ভারতীয় খেলোয়াড়েরা

প্যারিস অলিম্পিক্সের আগে সমস্যায় পড়েছেন ভারতীয় শুটারেরা। মধ্যপ্রদেশের ভোপালে শিবিরে থাকার সমস্যায় পড়েছেন তাঁরা।

sports

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ২২:০৪
Share: Save:

প্যারিস অলিম্পিক্সে এ বার ভারতীয় দলে ২১ জন শুটার। এর আগে কোনও অলিম্পিক্সে এই দেশ থেকে এত জন শুটার জায়গা পাননি। অলিম্পিক্স খেলতে যাওয়ার আগে মধ্যপ্রদেশের ভোপালে চলছে শিবির। সেখানেই সমস্যায় পড়েছেন শুটারেরা। অব্যবস্থার অভিযোগ উঠেছে ভারতীয় শুটিং সংস্থার বিরুদ্ধে। অভিযোগ, বিয়ের মরসুমে হোটেলে ঘর পেতে সমস্যা হয়েছে তাঁদের। বার বার হোটেল বদল করতে হয়েছে ভারতীয় খেলোয়াড়দের।

ভারতের শুটিং দলের সঙ্গে থাকা এক ব্যক্তি সংবাদমাধ্যমে বলেন, “প্রথম দিন থাকার জায়গা নিয়ে খুব সমস্যা হয়েছে। অনুশীলন সেরে দুপুর ৩টেয় শুটারেরা হোটেলে ফেরার পরে জানতে পারে, অন্য হোটেলে যেতে হবে তাদের। মাত্র ২০ মিনিটের মধ্যে কোনও রকমে শুটারদের সব গুছিয়ে নিতে হয়। এই কারণে অনেকে বিশ্রামের সুযোগ পায়নি। অনেকে আবার সন্ধ্যায় জিম করতে আসেনি। ক্লান্ত হয়ে পড়েছিল শুটারেরা।”

সেখানেই হয়রানি শেষ হয়নি। পরদিন সকালে আবার আগের হোটেলে ফিরে যেতে বলা হয় শুটারদের। ওই ব্যক্তি বলেন, “পরদিন আবার আগের হোটেলে শুটারদের ফিরে যেতে হয়। তাতে হয়রানি আরও বাড়ে।” স্বাভাবিক ভাবেই শুটিং সংস্থাকে কাঠগড়ায় তোলা হয়েছে। ওই ব্যক্তির বক্তব্য, “শুটিং সংস্থা জানিয়েছে, বিয়ের মরসুমের জন্য হোটেলে ঘর পেতে সমস্যা হচ্ছিল। তা হলে আগে থেকে ব্যবস্থা করতে হত। কাছেই তো সাই (স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া)-এর কমপ্লেক্স ছিল। সেখানে বন্দোবস্ত করা যেতে পারত।”

৭ জুলাই থেকে ভোপালে শুরু হয়েছে এই শিবির। চলবে ১৩ জুলাই পর্যন্ত। ১৪ জুলাই অলিম্পিক্স খেলতে রওনা হবেন শুটারেরা। তার আগে সমস্যায় পড়তে হল তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE