Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Sunil Chhetri

অবসর নিয়েছেন, কিন্তু ফুটবল ছেড়ে যাননি, স্বপ্ন পূরণের জন্য এখনও লড়াই করতে চান সুনীল

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন সুনীল ছেত্রী। কিন্তু এখনও ভারতীয় ফুটবলের উন্নতির জন্য সব চেষ্টা করবেন বলে জানিয়েছেন তিনি।

football

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ২০:৫৭
Share: Save:

ফুটবলার হিসাবে স্বপ্ন ছিল ভারতের ফুটবলকে এগিয়ে নিয়ে যাওয়ার। স্বপ্ন পূরণের আপ্রাণ চেষ্টাও করেছিলেন। কিন্তু পারেননি। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন সুনীল ছেত্রী। কিন্তু সেই স্বপ্ন এখনও ছাড়েননি। এখনও ভারতীয় ফুটবলের উন্নতির জন্য সব চেষ্টা করবেন বলে জানিয়েছেন তিনি।

ডুরান্ড কাপের উদ্বোধনী অনুষ্ঠানে এই কথা বলেন সুনীল। সেখানে তখন উপস্থিত ছিলেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সেখানে সুনীল বলেন, “আমি কেরিয়ারে অনেক উত্থান-পতন দেখেছি। কিন্তু একটা বিষয় একই রয়েছে। যে স্বপ্ন আমরা দেখেছিলাম সেই স্বপ্ন এক দিন পূরণ করবই।”

অবসর নেওয়ার পরেও ভারতীয় ফুটবলের উন্নতির জন্য তিনি কাজ করে যাবেন বলে জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি বলেন, “আমি অবসর নিয়েছি। হয়তো এখন বেশি কিছু করতে পারব না। কিন্তু ভারতীয় ফুটবলের উন্নতির জন্য যা পারব করব। এখনও আমাদের অনেক কাজ বাকি। কিন্তু এক দিন আমরা লক্ষ্যে পৌঁছবই।”

ডুরান্ড কাপেই প্রথম বার নজর কেড়েছিলেন সুনীল। তাই এই প্রতিযোগিতার গুরুত্ব জানেন তিনি। সুনীল নিজের অভিজ্ঞতার কথা জানান। তিনি বলেন, “দিল্লির একটি ক্লাবের হয়ে খেলার সময় ডুরান্ড কাপেই আমি প্রথম নজর কেড়েছিলাম। এটা শুধু একটা প্রতিযোগিতা নয়। ভারতীয় ফুটবলের ঐতিহ্যে এই প্রতিযোগিতার অবদান রয়েছে। এই প্রতিযোগিতা ভারতের তরুণ ফুটবলারদের মঞ্চ। প্রতি বছর এখান থেকে অনেক ফুটবলার উঠে আসে।”

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেও এখনও ফুটবল ছাড়েননি সুনীল। আইএসএল খেলবেন তিনি। তবে কত দিন তিনি আর খেলা চালিয়ে যাবেন, সে বিষয়ে কিছু জানাননি। পরের মাসেই ৪০ বছর বয়স হচ্ছে সুনীলের। আগামী দিনে তিনি ভারতের ফুটবল প্রশাসনে যাবেন কি না, সে বিষয়েও মুখ খোলেননি সুনীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Indian Football Durand Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE