Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Manu Bhaker

জোড়া পদক নিয়ে আইফেল টাওয়ারের সামনে মনু, জয়ের আনন্দের পাশে বিঁধছে হারের কাঁটাও

প্যারিস অলিম্পিক্সে জোড়া ব্রোঞ্জ জিতেছেন মনু ভাকের। একটি পদক একটুর জন্য হাতছাড়া হয়েছে। নিজের জোড়া পদক নিয়ে আইফেল টাওয়ারের সামনে দেখা গেল ভারতীয় শুটারকে।

sports

জোড়া পদক হাতে আইফেল টাওয়ারের সামনে মনু ভাকের। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১৬:৫৬
Share: Save:

ভারতের তিনটি পদকের মধ্যে দু’টি এসেছে তাঁর হাত ধরে। প্যারিস অলিম্পিক্সে জোড়া ব্রোঞ্জ জিতেছেন মনু ভাকের। একটি পদক একটুর জন্য হাতছাড়া হয়েছে। নিজের জোড়া পদক নিয়ে আইফেল টাওয়ারের সামনে দেখা গেল ভারতীয় শুটারকে। তিনি জানালেন, স্বপ্নপূরণ হয়েছে তাঁর। কিন্তু জোড়া পদক জয়ের আনন্দের পাশাপাশি একটি পদক হারানোর কাঁটাও বিঁধছে তাঁকে।

নিজের ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেছেন মনু। সেখানে দেখা যাচ্ছে, আইফেল টাওয়ারের সামনে হাসি মুখে দাঁড়িয়ে তিনি। ডান হাতে দুটি ব্রোঞ্জ পদক। ক্যাপশনে মনু লেখেন, “যা সমর্থন ও শুভেচ্ছা পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ। একটি অলিম্পিক্সে জোড়া ব্রোঞ্জ জিতে আমার় স্বপ্নপূরণ হয়েছে। এই জয় শুধু আমার একার নয়। যাঁরা আমার উপর বিশ্বাস রেখেছেন, আমাকে সমর্থন করেছেন, তাঁদের সকলের। এই সমর্থন ছাড়া আমি জিততে পারতাম না। বিশ্বের সবচেয়ে বড় মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করা গর্বের ও আনন্দের।”

২৫ মিটার এয়ার পিস্তলে পদক জিততে না পারার কাঁটা যে মনুকে এখনও বিঁধছে তা তাঁর কথায় প্রকাশ পেয়েছে। মনু আরও লেখেন, “প্রতিটা পদক্ষেপে পাশে থাকার জন্য সকলকে ধন্যবাদ। প্যারিসে শেষটা খুব একটা আনন্দের হল না। কিন্তু ভারতের সাফল্যে অবদান রাখতে পেরে আমি খুব খুশি।”

প্যারিসে মনু শুরুটা করেছিলেন ১০ মিয়ার এয়ার পিস্তলে। .১ স্কোরের জন্য ব্রোঞ্জ জেতেন তিনি। পরে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে সরবজ্যোৎ সিংহের সঙ্গে মিলে আরও একটি ব্রোঞ্জ জেতেন তিনি। স্বাধীনতার পরে মনুই প্রথম ভারতীয় যিনি একটি অলিনম্পিক্সে দু’টি পদক জিতেছেন। পদক জয়ের হ্যাটট্রিকও করতে পারতেন ২২ বছরের শুটার। কিন্তু ২৫ মিটার এয়াক পিস্তল ইভেন্টে একটুর জন্য ব্রোঞ্জ হাতছাড়া হয় তাঁর। চতুর্থ স্থানে শেষ করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manu Bhaker Indian Athlete Paris Olympics 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE