Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সে দুর্ঘটনা, সুইমিং পুলের ধারে লুটিয়ে পড়লেন সাঁতারু, ভর্তি হাসপাতালে

প্যারিস অলিম্পিক্সের সাঁতারে দুর্ঘটনা। নিজের ইভেন্টের পরে সুইমিং পুলের ধারে অজ্ঞান হয়ে লুটিয়ে পড়লেন এক সাঁতারু। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ভর্তি করানো হল হাসপাতালে। আপাতত ওই সাঁতারু স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

অজ্ঞান হয়ে যাওয়ার পর চিকিৎসা চলছে তামারার।

অজ্ঞান হয়ে যাওয়ার পর চিকিৎসা চলছে তামারার। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ২৩:২৯
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের সাঁতারে দেখা গেল দুর্ঘটনা। নিজের ইভেন্টের পরে সুইমিং পুলের ধারে অজ্ঞান হয়ে লুটিয়ে পড়লেন এক সাঁতারু। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ভর্তি করানো হল হাসপাতালে। আপাতত ওই সাঁতারু স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

শুক্রবার সকালে এই ঘটনা ঘটে। মহিলাদের ২০০ মিটার ব্যক্তিগত মেডলির হিট তখন সবে শেষ হয়েছে। হঠাৎই স্লোভাকিয়ার সাঁতারু তামারা পোতাকা পুলের ধারেই অচেতন হয়ে পড়ে যান। সঙ্গে সঙ্গে ছুটে আসেন চিকিৎসকেরা। পোতাকার মুখে লাগিয়ে দেওয়া হয় অক্সিজেন মাস্ক। পুলের ধারেই চলতে থাকে প্রাথমিক চিকিৎসা। এর পর পোতাকাকে স্ট্রেচারে চাপিয়ে হাসপাতালের উদ্দেশে রওনা দেন চিকিৎসকেরা।

স্লোভাকিয়া অলিম্পিক্স দলের মুখপাত্র লুবোমির সৌসেক বলেছেন, “অলিম্পিক্স ভিলেজের হাসপাতালে ভর্তি করা হয়েছে পোতাকাকে। চিকিৎসকেরা ওর সঙ্গে রয়েছেন। পোতাকার জ্ঞান ফিরেছে। এখন ঠিক আছে।” ধারাভাষ্যকারেরা জানান, প্রথমে পোতাকার জন্য ‘নেক ব্রেস’ আনতে দেখে মনে করা হয়েছিল মাথায় আঘাত লেগেছে। এমনকি, হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হয়নি। তবে প্রাথমিক চিকিৎসার পরে বোঝা যায়, বিষয়টি অতটা গুরুতর নয়।

পোতাকার সঙ্গে এক ইজ়রায়েলি সাঁতারু বলেছেন, “বিপদের ভয় সব সময়েই আমাদের মনে থাকে। সেটা পেরিয়েই জলে নামি আমরা। এমন কিছু যে কোনও মুহূর্তে হতে পারে।” প্রথম বার অলিম্পিক্সে নামা পোতাকা হিটে সপ্তম স্থানে শেষ করায় ফাইনালের যোগ্যতা অর্জন করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Swimmer Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE