Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সে সোনা জিততে না পারলেও নজর কেড়েছে নীরজের ঘড়ি! কত দাম সেটির?

অলিম্পিক্স সোনা ধরে রাখতে পারেননি নীরজ। প্যারিসে তাঁকে সন্তুষ্ট থাকতে হয়েছে রুপো নিয়ে। তার মধ্যেও নজর কেড়েছে জ্যাভলিন থ্রোয়ের ফাইনালের দিন তাঁর হাতে থাকা ঘড়ি।

picture of Neeraj Chopra

নজর কেড়েছে নীরজ চোপড়ার হাতের এই ঘড়ি। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৫:৪৭
Share: Save:

প্যারিস অলিম্পিক্সে খেতাব ধরে রাখতে পারেননি নীরজ চোপড়া। পুরুষদের জ্যাভলিন থ্রোয়ে রুপো পেয়েছেন। ফাইনালে তাঁর ছ’টির মধ্যে পাঁচটি প্রচেষ্টাই ফাউল হয়। তার মধ্যেও নজর কেড়েছে একটি জিনিস। তা হল জ্যাভলিন থ্রো ফাইনালের দিন তাঁর হাতে থাকা ঘড়ি।

নীরজের স্পনসরদের মধ্যে রয়েছে একটি বিখ্যাত ঘড়ি প্রস্তুতকারী সংস্থা ‘ওমেগা’। অলিম্পিক্সের ফাইনালের দিন তাঁর হাতে যে ঘড়িটি ছিল, তার দাম নাকি অন্তত ৫০ লাখ টাকা। বিভিন্ন নামী এবং দামি ঘড়ি সম্পর্কে ওয়াকিবহালেরা বলেছেন, নীরজের হাতে থাকা ঘড়িটি হল ‘ওমেগা সিমাস্টার অ্যাকোয়া টেরা ১৫০ মিটার’। এই ঘড়ির দাম ভারতের বাজারে ৫২ লাখ টাকা। মনে করা হচ্ছে, স্পনসর সংস্থাই ভারতের অন্যতম সেরা ক্রীড়াবিদকে ঘড়িটি দিয়েছে।

‘ওমেগা’র সঙ্গে চুক্তির পর নীরজ বলেছিলেন, ‘‘এমন একটি সংস্থার সঙ্গে যুক্ত হতে পেরে খুব উত্তেজিত লাগছে। সংস্থাটি অলিম্পিক্সের সঙ্গে যুক্ত। অলিম্পিক্সে সময় পরিমাপের দায়িত্বে রয়েছে সংস্থাটি। প্যারিসে আমার সঙ্গে সংস্থাটি থাকবে।’’ নীরজের এই বক্তব্যই ওয়াকিবহালদের ধারণার উৎস। যদিও নীরজ তাঁর ঘড়ি নিয়ে কোনও মন্তব্য করেননি।

এ বারের অলিম্পিক্সে পুরুষদের জ্যাভলিনে সোনা জিতেছেন পাকিস্তানের আরশাদ নাদিম। ২০১৬ থেকে নীরজ এবং আরশাদ আন্তর্জাতিক প্রতিযোগিতায় মুখোমুখি হচ্ছেন। পরস্পরের ভাল বন্ধুও। এ পর্যন্ত ১০ বার এক সঙ্গে আন্তর্জাতিক প্রতিযোগিতায় নেমেছেন দু’জন। ন’বার জিতেছেন নীরজ। প্যারিসে প্রথম বার জয় পেয়েছেন আরশাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE