Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

কন্যার পদক জয়ের ম্যাচই দেখেননি মনুর মা, গুরুদ্বারে গিয়ে পুত্রের সাফল্যে মাতলেন সরবজ্যোতের বাবা

অলিম্পিক্সে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন মনু ভাকের ও সরবজ্যোৎ সিংহ। তাঁরা যখন পদক জিতছেন তখন তাঁদের বাড়িতে দেখা গেল আলাদা আলাদা ছবি।

sports

পদক জেতার উচ্ছ্বাস। (বাঁ দিকে) মনু ভাকের ও সরবজ্যোৎ সিংহ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ২০:৫৫
Share: Save:

প্যারিস অলিম্পিক্সে নিজের দ্বিতীয় পদক জিতেছেন মনু ভাকের। ভারতের প্রথম খেলোয়াড় হিসাবে এক অলিম্পিক্সে দু’টি পদক জিতেছেন তিনি। পদক জিতেছেন সরবজ্যোৎ সিংহও। অলিম্পিক্সে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন মনু ও সরবজ্যোৎ। তাঁরা যখন পদক জিতছেন তখন তাঁদের বাড়িতে দেখা গেল আলাদা আলাদা ছবি। কন্যার পদক জয়ের ম্যাচই দেখেননি মনুর মা। অন্য দিকে সরবজ্যোতের বাবা জানিয়েছেন, তিনি গুরুদ্বারে গিয়ে পুত্রের সাফল্য উদ্‌যাপন করবেন।

মনুর মা সুমেধা ভাকের সংবাদমাধ্যমে বলেন, “আমরা খেলা দেখিনি। খুব চাপে ছিলাম। মনু জেতার পরে ফোনে খবর পাই। খুব আনন্দ হচ্ছে। ভারতের প্রথম খেলোয়াড় হিসাবে ও যে জোড়া পদক জিতবে তা ভাবতে পারিনি। এ বার ও খুব পরিশ্রম করেছিল। তার ফল পাচ্ছে।”

১০ মিটার এয়ার পিস্তল ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ জেতার পরে মনুকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কাছে আরও পদকের আশা করেছিলেন প্রধানমন্ত্রী। সেই আশা পূরণ করেছেন হরিয়ানার মেয়ে। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়েছেন সুমেধা। তিনি বলেন, “মনুকে প্রধানমন্ত্রী ফোন করেছিলেন। ওকে উৎসাহিত করেছেন। যে ভাবে খেলোয়াড়দের পাশে প্রধানমন্ত্রী দাঁড়িয়েছেন তার জন্য ওঁকে ধন্যবাদ।”

সরবজ্যোৎ ব্যক্তিগত ইভেন্টে না পারলেও মিক্সড ইভেন্টে পদক জিতেছেন। তাঁর বাবা জতিন্দর সিংহ সংবাদমাধ্যমে বলেন, “আগের ম্যাচটাতে ও হেরেছিল। মনুর সঙ্গে জুটিতে দ্বিতীয় ম্যাচ জিতেছে। আমার ছেলে অলিম্পিক্সে পদক জিতেছে। এর থেকে সুখের মুহূর্ত কী হতে পারে। অম্বালার সকলকে শুভেচ্ছা। আমি সোজা গুরুদ্বারে যাব। সেখানে লঙ্গরে অংশ নেব। তার পর বাড়িতে আসব। অনেক আত্মীয় ও বন্ধুবান্ধব বাড়িতে আসবে। সকলে মিলে আনন্দ করব।” মনুর মতো সরবজ্যোৎকেও ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

অলিম্পিক্স অভিযান এখনও শেষ হয়নি মনুর। এর পরে ২৫ মিটার এয়ার পিস্তল ইভেন্টে নামবেন তিনি। অর্থাৎ, অলিম্পিক্স থেকে আরও একটি পদক আনতে পারেন তিনি। সে ক্ষেত্রে প্যারিসে পদকের হ্যাটট্রিক করবেন ভারতীয় শুটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Manu Bhaker Sarabjot Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE