Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Vinesh Phogat's disqualification

একা বিনেশ নন, প্যারিস অলিম্পিক্সে ওজন বেশি থাকায় বাতিল পাঁচ কুস্তিগির, বাকি চার জন কারা

ওজন বেশি থাকায় প্যারিস অলিম্পিক্স থেকে বাতিল হয়েছেন বিনেশ ফোগাট। তবে শুধু বিনেশ নন, আরও চার জন কুস্তিগির ওজন বেশি থাকায় এ বারের অলিম্পিক্স থেকে বাতিল হয়েছেন।

sports

হতাশ বিনেশ ফোগাট। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৯:৫২
Share: Save:

ফাইনাল খেলা হয়নি বিনেশ ফোগাটের। সোনা জেতার সুযোগ হাতছাড়া হয়েছে। ওজন বেশি থাকায় প্যারিস অলিম্পিক্স থেকে বাতিল হয়েছেন বিনেশ। তবে শুধু বিনেশ নন, আরও চার জন কুস্তিগির ওজন বেশি থাকায় এ বারের অলিম্পিক্স থেকে বাতিল হয়েছেন।

বাতিল পাঁচ কুস্তিগির—

১) বিনেশ ফোগাট (ভারত) — বুধবার মহিলাদের ৫০ কেজি বিভাগে ফাইনাল খেলার কথা ছিল বিনেশের। কিন্তু সকালে ওজন করতে গিয়ে দেখা যায়, ১০০ গ্রাম ওজন বেশি হচ্ছে তাঁর। ফলে বাতিল করা হয় বিনেশকে। একটি পদক নিশ্চিত ছিল তাঁর। সোনাও জিততে পারতেন। কিন্তু পারলেন না। পরে অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালেও ভর্তি করতে হয় ভারতীয় কুস্তিগিরকে।

২) ইমানুয়েলা লিউজ্জি (ইটালি) — ওজন বেশি থাকায় বাতিল হয়েছেন ইটালির কুস্তিগির ইমানুয়েলা। ৫০ কেজি বিভাগেই নামার কথা ছিল তাঁর। প্যারিসে যাওয়ার পরে প্রথম রাউন্ডে উত্তর কোরিয়ার কিম সোনহিয়াংয়ের বিরুদ্ধে নামার আগেই ওজন বেশি থাকায় বাতিল করা হয় তাঁকে।

৩) মেসাউদ রেদৌয়ানে দ্রিস (আলজেরিয়া) — ইজ়রায়েলের তোহুর বুতবুলের বিরুদ্ধে খেলতে নামার আগে ধরা পড়ে যে প্রায় ৪০০ গ্রাম ওজন বেশি আলজেরিয়ার দ্রিসের। সেই কারণে তাঁকে বাতিল করা হয়।

৪) বাতিরবেক সাকুলোভ (স্লোভাকিয়া) — পুরুষদের ৬৫ কেজি বিভাগে নামার কথা ছিল তাঁর। কিন্তু ম্যাচের আগে তাঁর ওজন বেশি ছিল। সেই কারণে বাতিল হন তিনি।

৫) ড্যানিলা সেমেনোভ (রাশিয়া) — পুরুষদের ৮০-৯২ কেজি বিভাগে নামার কথা ছিল তাঁর। কিন্তু ড্যানিলার ওজন বেশি থাকায় বাতিল করা হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Vinesh Phogat Wrestling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE