Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Novak Djokovic

জেতার কথা ছিল না! স্ট্রেট সেটে হেরে বলে দিলেন ‘প্রথম উইম্বলডন ফাইনাল’ খেলা জোকোভিচ

আরও একটা উইম্বলডন ফাইনালে স্বপ্নভঙ্গ হল নোভাক জোকোভিচের। গত বারের পর এ বারও সেই কার্লোস আলকারাজ়‌ের কাছে হারতে হল। তবে এখনও প্রথম উইম্বলডন ফাইনালের মতোই অনুভূতি হচ্ছে সার্বিয়ার খেলোয়াড়ের।

tennis

হারের পর জোকোভিচ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ২২:৫৯
Share: Save:

আরও একটা উইম্বলডন ফাইনালে স্বপ্নভঙ্গ হল নোভাক জোকোভিচের। গত বারের পর এ বারও সেই কার্লোস আলকারাজ়‌ের কাছে হারতে হল। এ বার আরও খারাপ ভাবে। একদম স্ট্রেট সেটে। দশম উইম্বলডন ফাইনালে খেলা নোভাক জোকোভিচ তবু মনে করেন, তাঁর উত্তেজনা এখনও প্রথম বারের মতোই রয়েছে।

রবিবার সার্বিয়ার খেলোয়াড় বলেছেন, “ছোটবেলা থেকেই আমার কাছে উইম্বলডন জেতা একটা স্বপ্নের মতো ছিল। সেন্টার কোর্টে এসে ঠিক এই ভাবে দাঁড়াব। বার বার নিজেকে মনে করাই যে এখানে এসে দাঁড়ানোর অনুভূতিটা কতটা সুখের। প্রতি বার এই কোর্টে পা রাখার সময় মনে হয় প্রথম বার খেলতে নামছি। নিজেকে একটা বাচ্চা মনে হয়। আমি এখনও ছোটবেলার স্বপ্ন নিয়ে বেঁচে আছি।”

আলকারাজ়ের কাছে টানা দ্বিতীয় বার হেরেও দুঃখ নেই জোকোভিচের। মনে করেন, যোগ্য খেলোয়াড়ের কাছেই হেরেছেন তিনি। জোকোভিচের কথায়, “এই ফলাফল আমি চাইনি। কিন্তু প্রথম দুটো সেটে নিজের সেরা টেনিস খেলতে পারিনি। কার্লোসকে শুভেচ্ছা। উচ্চমানের টেনিস খেলেছে। পিছনের কোর্ট থেকে যে ভাবে খেলছিল তা অসাধারণ। হয়তো আজ আমার জেতারই কথা ছিল না। চাইছিলাম ম্যাচটা যতটা সম্ভব টেনে নিয়ে যাওয়া যায়। যোগ্য হিসাবেই জিতেছে আলকারাজ়। ওকে অনেক শুভেচ্ছা।”

তিনি আরও বলেছেন, “কোর্টে আজ একজনই খেলল। ওর সঙ্গে প্রচুর মানুষ যুক্ত। তাদেরও ধন্যবাদ। আলকারাজ়, তুমি যা করেছ, ২১ বছর বয়সে তা করা অবিশ্বাস্য। এভাবেই এগিয়ে যাও। আশা করি আরও অনেক ট্রফি তোমার হাতে দেখতে পাব।”

হাঁটুর চোটের কারণে এ বারের উইম্বলডন নিয়ে খেলা নিয়েই সংশয় ছিল জোকোভিচের। তাই ফাইনালে ওঠাকেও কৃতিত্ব বলে মনে করছেন জোকোভিচ। বলেছেন, “আমি অবশ্যই গর্বিত। তবে ম্যাচ শেষের ১০ মিনিট পর এখন কথা বলার সময় বেশ হতাশ লাগছে। শেষ চার-পাঁচ সপ্তাহ যে রকম গিয়েছে, সে কথা ভাবলে বেশ তৃপ্ত লাগছে।”

সার্বিয়ার খেলোয়াড় জানিয়েছেন, ভবিষ্যতে তাঁর দুই সন্তান যদি টেনিস খেলতে চায়, তিনি তাদের শিক্ষকের দায়িত্ব নেবেন। বলেছেন, “জানি না ছেলেকে কোচিং করানোর মতো স্নায়ুর চাপ নিতে পারব কি না। তবে ওকে বলতে চাই, টেনিসের থেকেও অনেক ভাল জিনিস রয়েছে পৃথিবীতে। তবে তা-ও যদি টেনিস খেলতে চাও, আমি তোমার পাশে রয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Tennis Wimbledon 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE