Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Argentina Football

প্রতিপক্ষ নয়, কোপা ফাইনালে আর্জেন্টিনার কোচের চিন্তা সমর্থকেরা, শান্ত থাকার আবেদন

কোপা আমেরিকা যে-ই দলই জিতুক, সমর্থকদের মধ্যে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আবেদন করলেন আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি। তিনি চান হিংসামুক্ত ফাইনাল। সবার কাছেই সেই আবেদন করেছেন তিনি।

football

আর্জেন্টিনা দল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৯:৩০
Share: Save:

কোপা আমেরিকা যে-ই দলই জিতুক, সমর্থকদের মধ্যে শান্তি-শৃঙ্খলা যেন বজায় থাকে। সোমবার ফাইনালের আগে এমনই আবেদন করলেন আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি। তিনি চান হিংসামুক্ত ফাইনাল। সবার কাছেই সেই আবেদন করেছেন তিনি।

সেমিফাইনালে উরুগুয়ে বনাম কলম্বিয়া ম্যাচের পর সমর্থক ও ফুটবলারদের মধ্যে ঝামেলা দেখেছিল ফুটবলবিশ্ব। উরুগুয়ের ফুটবলার ডারউইন নুনেজ়কে দেখা গিয়েছিল দর্শকাসনে উঠে সমর্থকদের সঙ্গে লড়াই করতে। মায়ামির স্টেডিয়ামে ফাইনালেও দর্শকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে থাকবে বলে আশা করা হচ্ছে।

ফাইনালের আগে স্কালোনি বলেছেন, “আশা করি ম্যাচের পর সমর্থকেরা পার্টি করবেন। হৃদয় থেকে সেটা চাই। ট্রফি জয়ের আনন্দ ছাড়াও যদি সব ঠিকঠাক ভাবে শেষ হয় তা হলে সবাই আনন্দ করতে পারবেন।”

উরুগুয়ের ফুটবলারদের পাশেও দাঁড়িয়েছেন স্কালোনি। বলেছেন, “আমরা চাই খেলোয়াড়েরা একটা উদাহরণ তৈরি করুক। তবে যে ঘটনা হয়েছে তাতে কারও পক্ষেই অন্য রকম আচরণ করা সম্ভব ছিল না। আশা করি ওই ঘটনা আর হবে না। জানি না কারও দোষ রয়েছে কি না। কিন্তু ঝামেলার মাঝে পরিবার থাকলে যে কারওরই উদ্বিগ্ন হওয়া স্বাভাবিক।”

ফাইনালের পরেই অবসর নেবেন আর্জেন্টিনার অ্যাঙ্খেল দি মারিয়া। তাঁকে প্রথম একাদশে রাখার ব্যাপারে নিশ্চয়তা দেননি স্কালোনি। বলেছেন, “ওর শেষ ম্যাচ জানলেও দলের জন্যে সেটা সবচেয়ে ভাল, সেটাই আমরা করব। যদি ওকে খেলানোর দরকার হয় তা হলে সেটাই করব। যদি মনে হয় ওকে শুরু থেকে খেলাব না তা হলে সে ভাবেই দল তৈরি করব। আশা করি সব ঠিকই থাকবে। সবচেয়ে ভাল ভাবে যাতে দি মারিয়াকে বিদায় জানাতে পারি সেই চেষ্টাই করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Argentina Football Lionel Messi Lionel Scaloni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE