Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
US Open 2024

ফাইনালের আগে দেখা হচ্ছে না আলকারাজ়-জোকোভিচের, ইউএস ওপেনের সূচি প্রকাশিত

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন শুরু হতে চলেছে তিন দিন পরে। তার আগে প্রকাশিত হল প্রতিযোগিতার সূচি। কার্লোস আলকারাজ়‌ এবং নোভাক জোকোভিচ রয়েছেন দু’টি বিপরীত অর্ধে। ফলে ফাইনালের আগে দেখা হচ্ছে তাঁদের।

sports

নোভাক জোকোভিচ (বাঁ দিকে) এবং কার্লোস আলকারাজ়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৯:১১
Share: Save:

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন শুরু হতে চলেছে তিন দিন পরে। তার আগে প্রকাশিত হল প্রতিযোগিতার সূচি। কার্লোস আলকারাজ়‌ এবং নোভাক জোকোভিচ রয়েছেন দু’টি বিপরীত অর্ধে। ফলে ফাইনালের আগে দেখা হচ্ছে তাঁদের। তবে আলকারাজ়ের গ্রুপে রয়েছেন ইয়ানিক সিনার। সেমিফাইনালে তাঁদের দেখা হতে পারে।

রোলঁ গারোজে সেমিফাইনালে দেখা হয়েছিল সিনার এবং আলকারাজ়ের। সেখানে আলকারাজ়‌ পাঁচ সেটের লড়াইয়ে জেতেন। তার আগে ২০২২ সালে ইউএস ওপেনেরই কোয়ার্টার ফাইনালে পাঁচ ঘণ্টার লড়াইয়ে সিনারকে হারান আলকারাজ়। এ বার তাঁদের সেমিফাইনালে দেখা হতে পারে।

শীর্ষবাছাই সিনার প্রথম রাউন্ডে খেলবেন ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের বিরুদ্ধে। ডোপিংয়ের অভিযোগ থেকে মুক্ত হওয়ার পর প্রথম খেলতে নামবেন তিনি। এ বছর অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। সম্প্রতি সিনসিনাটিতে কেরিয়ারের দ্বিতীয় মাস্টার্স ১০০০ ট্রফি জিতেছেন। সিনারের অর্ধে পঞ্চম বাছাই ড্যানিল মেদভেদেভ, স্টেফানোস চিচিপাসেরা রয়েছেন।

দ্বিতীয় বাছাই নোভাক জোকোভিচ এবং আলকারাজ়, দু’জনেই খেলবেন যোগ্যতা অর্জনকারী খেলোয়াড়ের বিরুদ্ধে। জোকোভিচের অর্ধে রয়েছেন চতুর্থ বাছাই আলেকজ়ান্ডার জ়‌েরেভ। প্যারিস অলিম্পিক্সে সোনা জেতার পর খেলতে নামেননি জোকোভিচ। তাই ইউএস ওপেনে শুরু থেকেই ফর্মে থাকতে হবে তাঁকে। ২৪তম গ্র্যান্ড স্ল্যামের শেষটি জিতেছিলেন এই ইউএস ওপেনেই, এক বছর আগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Open 2024 Carlos Alcaraz Novak Djokovic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE