Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

টোকিয়োর ভুলের পুনরাবৃত্তি নয়, আশ্বাস মনিকার

প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতির ফাঁকে এক সাক্ষাৎকারে মনিকা বলেছেন, ‘‘টোকিয়ো অলিম্পিক্স থেকে অনেক শিক্ষা নিয়েছি। সেই ভুলগুলো প্যারিসে আর করব না। গত বারের থেকে এ বারের মানসিকতা অনেক বদলে গিয়েছে।”

প্রত্যয়ী: ক্ষিপ্রতা বাড়ানোয় জোর দিচ্ছেন মনিকা।

প্রত্যয়ী: ক্ষিপ্রতা বাড়ানোয় জোর দিচ্ছেন মনিকা। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ০৯:১১
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে তাঁকে সম্ভাব্য পদকজয়ীদের তালিকায় রাখা হয়েছিল। কিন্তু শূন্য হাতেই ফিরতে হয়েছিল টেবল টেনিস তারকা মনিকা বাত্রাকে। নিজের দ্বিতীয় অলিম্পিক্সে নামার আগে একটা ব্যাপার ঠিক করে নিয়েছেন মনিকা। টোকিয়ো অলিম্পিক্সের ভুল আর করবেন না তিনি।

প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতির ফাঁকে এক সাক্ষাৎকারে মনিকা বলেছেন, ‘‘টোকিয়ো অলিম্পিক্স থেকে অনেক শিক্ষা নিয়েছি। সেই ভুলগুলো প্যারিসে আর করব না। গত বারের থেকে এ বারের মানসিকতা অনেক বদলে গিয়েছে। এখন আমি অনেক শান্ত। নিজের উপরে আত্মবিশ্বাসও অনেক বেড়ে গিয়েছে।’’

প্রস্তুতিতে ঠিক কী বিষয়ের উপরে জোর দিয়েছেন মনিকা? ভারতের সেরা মহিলা টেবল টেনিস খেলোয়াড় বলেছেন, ‘‘নিজের শক্তি, নিজের ক্ষিপ্রতা বাড়ানোর উপরে জোর দিয়েছি। আমার আসল লক্ষ্য হল, পদক জয়ের জন্য ঝাঁপানো।’’

তবে মনিকা বুঝিয়ে দিয়েছেন, তিনি খুব সতর্কতার সঙ্গেই পা ফেলবেন। তাঁর কথায়, ‘‘আমি খুব ধীরে ধীরে এগোতে চাই। চেষ্টা করব নিজের সেরা ছন্দে আসার। একটা একটা রাউন্ড ধরে এগোব। তবে একটা কথা বলে দিচ্ছি। দেশের জন্য সেরাটা দিতে ঝাঁপাব সব সময়। আমাদের ভাল সম্ভাবনা আছে পদক পাওয়ার।’’ মনিকা জানিয়েছেন, ক্রমে ভারতের মহিলা দলও শক্তিশালী হয়ে উঠছে। যোগ করেন, ‘‘আমাদের দলের সবাই খুব তেতে আছে। প্যারিসে নিজেদের সেরাটা দিতে তৈরি সবাই।’’

সামরার স্বপ্ন: প্যারিসে অলিম্পিক্স অভিষেক হতে চলেছে সিফত কউর সামরার। পঞ্জাবের ২২ বছরের তরুণী শুটারের থেকে পদকের প্রত‌্যাশা করছেন সকলেই। কিন্তু সামরা চাপমুক্ত রাখছেন নিজেকে।

মহিলাদের ৫০ মিটার রাইফেল ‘থ্রি পজিশন’ ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন সামারা। গত বছর এশিয়ান গেমসে সোনা জেতেন চিনের বিশ্বচ‌্যাম্পিয়নকে হারিয়ে। এক ওয়েবসাইটে সামরা বলেন, “আমি ‘থ্রি পজিশন’ ইভেন্ট বাছিনি। এই ইভেন্টই আমাকে বেছে নিয়েছে। প্রথমে আমার ১০ মিটার অথবা ৫০ মিটার শুটিং নিয়ে ধারণা ছিল না। পরে দেখলাম ৫০ মিটার শুটিংয়েই মানিয়ে নিয়েছি। ফলে দ্রুত এই ইভেন্টে চলে আসি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Manika Batra Table Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE