Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সে খাবার পাচ্ছেন না ভারতীয় ক্রীড়াবিদেরা! ডাল-রুটি খেয়ে কাটাচ্ছেন বক্সার পাঙ্ঘাল

অলিম্পিক্সে গিয়ে সমস্যায় পড়েছেন ভারতীয় ক্রীড়াবিদেরা। তাঁদের অভিযোগ, পর্যাপ্ত খাবার নেই। বক্সার অমিত পাঙ্ঘাল ডাল-রুটি খেয়ে কাটাচ্ছেন বলে জানিয়েছেন।

sports

গেমস ভিলেজে ভারতীয় বক্সারেরা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১২:৪৯
Share: Save:

প্যারিসে গেমস ভিলেজে শুরুতেই সমস্যায় ভারতীয় ক্রীড়াবিদেরা। খাবার নিয়ে সমস্যায় পড়েছেন তাঁরা। ক্রীড়াবিদদের অভিযোগ, খাবার পর্যাপ্ত নেই। বক্সার অমিত পাঙ্ঘাল ডাল-রুটি খেয়ে কাটাচ্ছেন বলে জানিয়েছেন।

গেমস ভিলেজে ৩০টি অ্যাপার্টমেন্টে রয়েছেন ভারতীয় ক্রীড়াবিদেরা। সেখানে নিজেদের গুছিয়ে নিয়েছেন পিভি সিন্ধু, লক্ষ্য সেনরা। কিন্তু সমস্যা খাবার নিয়ে। গেমস ভিলেজে পাঁচটি আলাদা জায়গায় পাঁচ রকমের খাবারের বন্দোবস্ত করা হয়েছে। তার মধ্যে একটি জায়গায় পাওয়া যাচ্ছে এশীয় খাবার। যদিও সেখানে পরিমাণ কম বলে জানিয়েছেন ব্যাডমিন্টন খেলোয়াড় তানিশা ক্রেস্টো। তিনি বলেন, “রাতে রাজমা হয়েছিল বলে শুনেছিলাম। কিন্তু আমরা যাওয়ার আগেই শেষ হয়ে গিয়েছিল। বাধ্য হয়ে অন্য খাবার খেলাম।”

বক্সার অমিত পাঙ্ঘাল নিজেদের সাপোর্ট স্টাফকে জানিয়েছেন ভারতীয় খাবার তাঁকে দিতে। প্যারিসে যাওয়ার পর থেকে শুধু ডাল-রুটি খাচ্ছেন তিনি। জানা গিয়েছে, গেমস ভিলেজ এতটাই ছড়িয়ে রয়েছে যে, ভারতীয় ক্রীড়াবিদদের ঘর থেকে খাবারের জায়গা অনেকটাই দূরে। তার ফলে এই সমস্যা হচ্ছে।

খাবারের সমস্যা যাতে না হয়, তার উপায় বার করেছে আমেরিকা। গেমস ভিলেজে তাঁরা যেখানে রয়েছেন, সেখান থেকে খাবারের জায়গা খুব কাছে। চিন, ব্রিটেন বা ফ্রান্সের ক্রীড়াবিদেরাও যে ঘরে রয়েছেন সেখান থেকে খাবারের জায়গা খুব একটা দূরে নয়। কিন্তু ভারতের ক্ষেত্রে সমস্যা হচ্ছে।

গেমস ভিলেজে ভারতীয় দলের ঠিক উল্টো দিকেই স্পেনের ক্রীড়াবিদেরা রয়েছেন। ভারতের বাকি দুই পড়শি ইটালি ও সার্বিয়া। কিন্তু স্পেন, ইটালি বা সার্বিয়ার ক্রীড়াবিদেরা যে ধরনের খাবার খান, তার থেকে ভারতীয়দের খাবার আলাদা। তাই সমস্যা হচ্ছে ভারতীয় ক্রীড়াবিদদের। যদিও এই বিষয়ে এখনও লিখিত কোনও অভিযোগ করেননি তাঁরা। ভারতের আশা, প্রতিযোগিতার শুরুর দিকে সমস্যা হচ্ছে। ধীরে ধীরে এই সমস্যা মিটে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Indian Contingent Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE