Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Hospital Incident

বিচারে কেন এত দেরি? প্রশ্ন শান্তি, অনিতাদের

প্রাক্তন বাস্কেটবল খেলোয়াড় অনিতা রায়ের কথায়, “আমাদের মেয়ের বিচারে কেন এত দেরি? তবে আমরাও লড়াই চালিয়ে যাব। আশা করি আঁধার কেটে খুব শীঘ্রই সূর্যোদয় হবে।”

প্রতিবাদী: বিচারের দাবিতে পথে নামলেন (ডান দিকে থেকে) শান্তি মল্লিক, অনিতা রায়রা। শনিবার।

প্রতিবাদী: বিচারের দাবিতে পথে নামলেন (ডান দিকে থেকে) শান্তি মল্লিক, অনিতা রায়রা। শনিবার। ছবি: সুমন বল্লভ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০৮
Share: Save:

দু’সপ্তাহেরও বেশি সময় আগে ময়দান মুখরিত হয়েছিল আর জি কর কাণ্ডের প্রতিবাদে। সময় গড়িয়েছে, কিন্তু আজও বিচার পায়নি নৃশংস ধর্ষণ ও খুনের শিকার হওয়া সেই তরুণী চিকিৎসক। কেন বিচারের দীর্ঘসূত্রিতা, সেই বিষয়ে ফের শনিবার চিকিৎসক এবং নার্সদের বিভিন্ন সংগঠনের সঙ্গে রাজপথে নামলেন প্রাক্তন ক্রীড়াবিদরা।

সে দিনও তাঁদের যা দাবি ছিল, এ দিনও সেই একই দাবি। ‘জাস্টিস ফর আর জি কর’ স্লোগানে তখন উত্তাল ধর্মতলা চত্বর। শিয়ালদহের নীলরতন সরকার মেডিক‌্যাল কলেজ থেকে মিছিল শুরু হয়ে শেষ হয় রাণী রাসমনি রোডে। উপস্থিত ছিলেন ক্রীড়াক্ষেত্রের শান্তি মল্লিক, অনিতা রায়, অনামিকা সেন প্রমুখ।

অর্জুন পুরস্কার প্রাপ্ত প্রাক্তন ফুটবলার শান্তি মল্লিক আনন্দবাজারকে বলেন, “যত দেরি হচ্ছে, তত আমাদের জ্বালা, দুঃখ বেড়ে যাচ্ছে। সেই নির্যাতিতা চিকিৎসকের মায়ের জ্বালা যেন প্রত‌্যেক মুহূর্তে অনুভব করতে পারছি। এত দিন পরেও কেন সে বিচার পেল না? দোষীদের অবিলন্বে শাস্তি দাবি করছি।” একই সুর শোনা গেল প্রাক্তন বাস্কেটবল খেলোয়াড় অনিতা রায়ের গলায়ও। তাঁর কথায়, “আমাদের মেয়ের বিচারে কেন এত দেরি? তবে আমরাও লড়াই চালিয়ে যাব। আশা করি আঁধার কেটে খুব শীঘ্রই সূর্যোদয় হবে।”

মিছিল শেষে রাজভবনে সংগঠনের তরফে ডেপুটেশন দেওয়া হয়। প্রাক্তন বাঙালি ফিফা রেফারি অনামিকা সেনের কথায়, “এই রকম পরিস্থিতি দেখে একবারও নিজেকে সুরক্ষিত মনে হচ্ছে না। সাধারণ নারীরা কি সুরক্ষিত? এই প্রশ্নটা করছি।”

অপেক্ষা সেই উত্তরেরই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

R G Kar Hospital CBI Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE