Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kapil Dev

দুই বিশ্বজয়ী অধিনায়ক এক ফ্রেমে, কপিলের পাশে চেনাই যাচ্ছে না অন্য এক জনকে

শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে সে দেশে যাবে ভারত। তার আগে দুই প্রাক্তন অধিনায়ক এক সঙ্গে ছবি তুললেন। সেখানে এক অধিনায়ককে চেনাই কঠিন হল।

Kapil Dev

কপিল দেব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৮:২৪
Share: Save:

এক জন বিশ্বকাপ জিতেছিলেন ১৯৮৩ সালে। অন্য জন ১৯৯৬ সালে। সেটাই ছিল দুই দেশের প্রথম বিশ্বকাপ জয়। আর সেই দুই দলের অধিনায়ক ছিলেন কপিল দেব এবং অর্জুন রণতুঙ্গা। সম্প্রতি তাঁরা দু’জন একসঙ্গে ছবি তুলেছেন। সেখানে রণতুঙ্গাকে চেনাই যাচ্ছে না।

কপিলকে নীল রঙের পঞ্জাবি পরে দেখা যাচ্ছে। রণতুঙ্গা পরে আছেন ছাই রঙের টি-শার্ট। দু’বছর আগেও রণতুঙ্গার স্বাস্থ্য যথেষ্ট ভাল ছিল। কিন্তু এই ছবিতে রণতুঙ্গা অনেকটাই রোগা হয়ে গিয়েছেন। তাঁর রোগা হওয়ার কারণ স্পষ্ট নয়। অনেকের মতে, রণতুঙ্গাকে চেনা খুবই কষ্টকর।

শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে সে দেশে যাবে ভারত। তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা। ২৭ জুলাই থেকে শুরু হবে সেই সফর। ২৬ জুলাই থেকে শুরু হওয়ার কথা থাকলেও তা এক দিন পিছিয়ে দেওয়া হয়েছে। ২৭, ২৮ এবং ৩০ জুলাই হবে টি-টোয়েন্টি ম্যাচগুলি।

শ্রীলঙ্কা সফর দিয়েই শুরু হবে কোচ গৌতম গম্ভীরের কাজ। রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাডেজা টি-টোয়েন্টি দল থেকে অবসর নেওয়ায় নতুন করে দলগঠন করতে হবে। সেই দিকেও নজর থাকবে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kapil Dev Arjun Ranatunga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE