Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Copa America 2024

আবার কামড় বিতর্কে সুয়ারেজ! কোপা থেকে ছিটকে গিয়ে ফের কি কামড়ালেন বিপক্ষকে?

বৃহস্পতিবার কলম্বিয়ার বিরুদ্ধে হারের পরেই বিপক্ষের এক ফুটবলারের ঘাড়ের কাছে মুখ নিয়ে যান সুয়ারেজ। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল। সুয়ারেজ কি কামড়াতে যাচ্ছিলেন?

Luis Suarez

লুইস সুয়ারেজ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৬:০৭
Share: Save:

১০ বছর আগের স্মৃতি ফিরছিল লুইস সুয়ারেজকে ঘিরে। ২০১৪ সালের বিশ্বকাপে ইটালির জর্জিয়ো চিয়েল্লিনিকে কামড়ে দিয়েছিলেন তিনি। বৃহস্পতিবার কলম্বিয়ার বিরুদ্ধে হারের পরেই বিপক্ষের এক ফুটবলারের ঘাড়ের কাছে মুখ নিয়ে যান সুয়ারেজ। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল। সুয়ারেজ কি কামড়াতে যাচ্ছিলেন?

বৃহস্পতিবার কলম্বিয়ার বিরুদ্ধে কোপা আমেরিকার সেমিফাইনালে হেরে যায় উরুগুয়ে। ফুটবলারেরা একে অপরের সঙ্গে হাত মেলাচ্ছিলেন। সেই সময় কলম্বিয়ার এক ফুটবলারের ঘাড়ের কাছে মুখ নিয়ে যান সুয়ারেজ। তিনি কিছু বলতে যাচ্ছিলেন না কি কামড়াতে, তা বোঝা যাচ্ছে না। তবে সুয়ারেজ বলেই ১০ বছর আগের স্মৃতি ফিরছে। আরও এক বার কামড় বিতর্কে জড়িয়ে পড়লেন তিনি।

এক বার নয় একাধিক বার বিপক্ষ ফুটবলারকে কামড়েছেন সুয়ারেজ। ২০১০ সালে আয়াখসের হয়ে খেলার সময় ওটমান বক্কলকে কামড়ে দিয়েছিলেন তিনি। সাত ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছিল তাঁকে। ২০১৩ সালে লিভারপুলের হয়ে খেলার সময় সুয়ারেজ কামড়েছিলেন ব্রানিস্লভ ইভানোভিচকে। সে বার ১০ ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছিল সুয়ারেজকে।

২৩ বছরে প্রথমে বার কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়া। উরুগুয়ের বিরুদ্ধে তারা দ্বিতীয়ার্ধে ১০ জনে খেলেছিল। প্রথমার্ধের শেষ বেলায় লাল কার্ড দেখেছিলেন ড্যানিয়েল মুনোজ। যদিও ৩৯ মিনিটে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন জেফারসন লারমা। সেই গোলেই ম্যাচ জিতে নেয় কলম্বিয়া। পুরো ম্যাচ খেলেননি সুয়ারেজ। তাঁকে নামানো হয়েছিল ৬৬ মিনিটে। কিন্তু গোল করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Copa America 2024 luis suarez Uruguay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE