Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

ইংল্যান্ডের নায়ক ওয়াটকিন্স, নামার আগে সতীর্থকে বলে দিয়েছিলেন, ‘গোলের পাসটা তুমিই দেবে’

মাঠে নামার আগেই ঠিক করে নিয়েছিলেন কার পাস থেকে গোল করবেন অলি ওয়াটকিন্স। ম্যাচ শেষে নিজেই সে কথা ফাঁস করলেন ইংরেজ স্ট্রাইকার।

Ollie Watkins

অলি ওয়াটকিন্স। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৪:৪৪
Share: Save:

ইউরো কাপে নেদারল্যান্ডসের বিরুদ্ধে শেষ মুহূর্তে গোল করে দলকে ম্যাচ জিতিয়েছেন অলি ওয়াটকিন্স। মাঠে নামার আগেই ঠিক করে নিয়েছিলেন কার পাস থেকে গোল করবেন তিনি। ম্যাচ শেষে নিজেই সে কথা ফাঁস করলেন ইংরেজ স্ট্রাইকার।

খেলা শেষ হওয়ার কয়েক মিনিট আগে তাঁকে নামানোর সিদ্ধান্ত নিয়েছিলেন কোচ গ্যারেথ সাউথগেট। তিনি ফিল ফোডেনকে তুলে নামান কোল পামারকে। একই সঙ্গে অধিনায়ক হ্যারি কেনকে তুলে নামান ওয়াটকিন্সকে। ওই জোড়া বদলই কাজে লাগে। পামারের বাড়ানো পাস থেকেই গোল করেন ওয়াটকিন্স।

ম্যাচ শেষে ওয়াটকিন্স বলেন, “গত কয়েক সপ্তাহ ধরেই অপেক্ষা করছিলাম এই মুহূর্তটার জন্য। সন্তানদের নামে, নিজের নামে দিব্যি করে বলছি, আমি পামারকে বলেছিলাম, আমরা একসঙ্গে নামছি, তুমি আমায় গোলের পাস বাড়াবে।”

ওয়াটকিন্সের পরিকল্পনা কাজে লাগে। তাতে আরও খুশি হয়ে যান অ্যাস্টন ভিলার ফুটবলার। তিনি বলেন, “যা ভেবেছিলাম, তা-ই হয়েছে। এই কারণেই আমি বেশি খুশি হয়েছিলাম। পামার বল পেতেই বুঝে গিয়েছিলাম যে, ও বলটা আমার দিকে দেবে। তাই দ্রুত জায়গায় পৌঁছে যাই। তার পর বল পেতেই গোল। যেই দেখলাম বলটা জালে জড়িয়ে যাচ্ছে, আনন্দে ফেটে পড়েছিলাম। এটাই জীবনের সেরা অনুভূতি।”

৮১ মিনিটে সাউথগেট মাঠে নামিয়েছিলেন ওয়াটকিন্সকে। ৯০ মিনিটের মাথায় গোল করেন তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ইংল্যান্ড এগিয়ে যায় ২-১ গোলে। ইউরো কাপের সেমিফাইনালে ওয়াটকিন্সের গোলেই জেতে ইংল্যান্ড। পৌঁছে যায় ফাইনালে। রবিবার স্পেনের বিরুদ্ধে ফাইনাল খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Ollie Watkins England Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE