Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Lamine Yamal

স্পেন শিবিরে রিয়াল-বার্সা বিভেদ? জবাব দিলেন ইয়ামাল, কথা বললেন মেসির সঙ্গে ছবি নিয়েও

রবিবার ইউরো ফাইনালে নামছে স্পেন। তার আগে দলে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার ফুটবলারদের মধ্যে ভাঙন নিয়ে উত্তর দিয়েছেন লেমিনে ইয়ামাল। পাশাপাশি, লিয়োনেল মেসির ছবি ভাইরাল হয়েছে, তা নিয়েও উত্তর দিয়েছেন।

football

মেসির সঙ্গে ইয়ামালের সেই ছবি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ২১:৪৪
Share: Save:

রবিবার ইউরো কাপের ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে স্পেন। গোটা প্রতিযোগিতাতেই ভাল খেলে স্পেন ফাইনালে জায়গা করে নিয়েছে। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে হঠাৎই শিবিরে বিতর্ক। শোনা গিয়েছে, শিবিরে রিয়াল মাদ্রিদ, আতলেতিকো মাদ্রিদ এবং বার্সেলোনার ফুটবলারদের মধ্যে ভাগাভাগি হয়ে গিয়েছে। ফাইনালের আগে তা নিয়ে জবাব দিয়েছেন দলের তরুণতম ফুটবলার লেমিনে ইয়ামাল। পাশাপাশি, লিয়োনেল মেসির কোলে তাঁর ছোটবেলার যে ছবি ভাইরাল হয়েছে, তা নিয়েও উত্তর দিয়েছেন।

প্রতিযোগিতা শুরুর আগে দানি কার্ভাজালের সঙ্গে উচ্ছ্বাস করতে দেখা গিয়েছিল ইয়ামালকে। কার্ভাজাল রিয়ালের খেলোয়াড়। সেই প্রসঙ্গে বার্সেলোনার ইয়ামাল বলেছেন, “গোটা দলে আমরা সবাই একজোট। আমরা দেখি না যে কে আতলেতি, কে মাদ্রিদ বা কে ভিয়ারিয়ালের হয়ে খেলে। আমরা একটা দল এবং বাকি সবাইকে সেই দলের অংশ বলে মনে করি।”

মেসির ছবি নিয়ে মজা করে ইয়ামালের জবাব, “যে মুহূর্তে ছবিটা তোলা হয়েছে তখন তো আমার জ্ঞান হওয়ার মতো বয়স হয়নি। তাই বুঝতে পারিনি ব্যাপারটা কী হয়েছে।” তার পরে তাঁর জবাব, “আমার বাবার ফোনে ছবিটা রাখা ছিল। কখনও প্রকাশ্যে আসেনি। কারণ মেসির সঙ্গে আমার তুলনা করতে কেউ রাজি হয়নি। সেরা ফুটবলারের সঙ্গে তুলনা হলে কারওর রাগ করার কথা নয়। কিন্তু ওর মতো হওয়া কখনওই সম্ভব নয়।”

ইউরো কাপে স্পেনের দলে বার্সেলোনার খেলোয়াড়দের সংখ্যাই বেশি। কিন্তু দলের মধ্যে এখনও সেই বিভাজন প্রকাশ্যে আসেনি। অতীতে যেমন পিকে, কার্লেস পুয়োলেরা জাতীয় শিবিরে কথা বলতেন না সের্জিয়ো রামোসের মতো মাদ্রিদের ফুটবলারদের সঙ্গে, এখন সেই জিনিস দেখা যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lamine Yamal Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE