Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Babar Azam

খেলতে পারছেন না ১১ বছরের ছোট বোলারকে, নাস্তানাবুদ বাবর আজমকে নিয়ে নতুন করে জল্পনা

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার পরে সমালোচকদের নিশানায় পাকিস্তান অধিনায়ক বাবর আজম। সম্প্রতি একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, সতীর্থ নাসিম শাহের ভাইয়ের বলও খেলতে পারছেন না বাবর।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১২:৫৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার পরে পাকিস্তানকে নিয়ে উঠছে অনেক প্রশ্ন। সে দেশের ক্রিকেটকে আমূল বদলে দেওয়ার চেষ্টা চলছে। সমালোচকদের নিশানায় অধিনায়ক বাবর আজমও। সম্প্রতি বাবরের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, সতীর্থ নাসিম শাহের ভাইয়ের বলও খেলতে পারছেন না তিনি।

পাকিস্তান দলে পাকা জায়গা করে নিয়েছেন নাসিম। তাঁর ভাই ১৮ বছরের উবেদ শাহও জাতীয় দলের দরজায় কড়া নাড়ছেন। সেই উবেদের বল খেলতেই পারেননি ২৯ বছরের বাবর। ভাইরাল হওয়া ভিডিয়োয় উবেদের একটি বল ছেড়ে দিতে দেখা গিয়েছে তাঁর থেকে ১১ বছরের বড় বাবরকে। সেটি অল্পের জন্য উইকেটে লাগেনি। আর একটি বলে পুল করতে গিয়েছিলেন। ব্যাটে-বলে হয়নি। বল সজোরে গিয়ে বুকে লাগে। যন্ত্রণায় কাতরাতে থাকেন বাবর।

বিশ্বকাপে বাবরের নেতৃত্ব পছন্দ হয়নি কারওরই। কিছু কিছু ম্যাচে বাবরের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন ওঠে। বাবর নিজেও ব্যাট হাতে এমন কিছু করতে পারেননি যা দলে তাঁর জায়গা নিয়ে প্রশ্ন তুলবে না। শাহিন আফ্রিদির কাছে অধিনায়কত্ব হারিয়েও বিশ্বকাপের আগে তা ফিরে পেয়েছিলেন বাবর। কিন্তু নিজের সুনাম অক্ষুণ্ণ রাখতে পারেননি পাকিস্তানের অধিনায়ক।

পাকিস্তানের ক্রিকেটে আমূল বদল হলে বাবরকেও সরিয়ে দেওয়া হতে পারে বলে জল্পনা তৈরি হয়েছে। আপাতত তাঁর ভবিষ্যৎ কী হয় সেটাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Pakistan Cricket Naseem Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE