Advertisement
০৩ জুলাই ২০২৪
UEFA Euro 2024

উইম্বলডনের প্রস্তুতির মাঝেই লন্ডন ছাড়লেন জোকোভিচ! দেখা মিলল ইউরোর মাঠে

হাঁটুর চোটের জন্য ফরাসি ওপেনের মাঝপথে সরে দাঁড়িয়েছিলেন জোকোভিচ। অস্ত্রোপচারের পর সোমবার থেকে অনুশীলন শুরু করলেও তাঁর উইম্বলডন খেলা এখনও নিশ্চিত নয়।

picture of Novak Djokovic

মিউনিখের গ্যালারিতে নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৮:৪২
Share: Save:

হাঁটুর অস্ত্রোপচারের পর অনুশীলন শুরু করলেও উইম্বলডন খেলা নিয়ে নিশ্চিত নন নোভাক জোকোভিচ। আগামী ১ জুলাই থেকে শুরু হবে বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম। নিজের প্রস্তুতির পাশাপাশি জোকারের মন পড়ে ইউরো কাপে।

মঙ্গলবার সকালে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের কোর্টে অনুশীলন করেই চার্টার্ড বিমানে চড়ে বসেন জোকোভিচ। গন্তব্য জার্মানি। লক্ষ্য ইউরো কাপে সার্বিয়ার খেলা দেখা। ডেনমার্কের বিরুদ্ধে অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে জাতীয় দল। তাই ইংল্যান্ডে বসে থাকতে পারেননি ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। জাতীয় সঙ্গীত শুরুর আগেই জোকোভিচ পৌঁছে যান মিউনিখের স্টেডিয়ামে। শুধু তাই নয়, জাতীয় ফুটবল দলের জার্সি পরেই বসেছিলেন গ্যালারিতে।

দর্শকাসনে জোকোভিচকে দেখে চাঞ্চল্য তৈরি হয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে। অনেকেই তাঁর সঙ্গে নিজস্বী তোলার অনুরোধ করেন। কেউ আবার সই চান। দলের খেলা দেখতে দেখতে ফুটবলপ্রেমীদের আবদার মেটাতে দেখা যায় বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়কে।

জোকোভিচকে লন্ডন ফিরে আসতে হয়েছে হতাশা নিয়ে। ডেনমার্ককে হারাতে পারেনি সার্বিয়া। গোলশূন্য ড্র হওয়ায় ইউরো কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে সার্বিয়া। তিন ম্যাচে তাদের সংগ্রহ ২। গ্রুপ ‘সি’র বাকি তিন দলই শেষ ১৬-তে জায়গা করে নিয়েছে।

হাঁটুর চোটের জন্য ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডে সরে দাঁড়িয়েছিলেন জোকোভিচ। অস্ত্রোপচারের পর পর গত সোমবার থেকে অনুশীলন শুরু করেছেন। খেলার মতো সম্পূর্ণ ফিট না হলে উইম্বলডন খেলবেন না। প্যারিস অলিম্পিক্সের কথা মাথায় রেখে ঝুঁকি নিতে চান না জোকোভিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Novak Djokovic Tennis Wimbledon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE