Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
CFL 2024

বৃহস্পতিবার নামছে বাগান, জয়ের মুখ দেখবে সবুজ-মেরুন? এক সপ্তাহ এগোল ইস্টবেঙ্গলের ম্যাচ

কলকাতা ডার্বি জেতার পরের ম্যাচেই আটকে গিয়েছে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার কলকাতা লিগে পিয়ারলেসের বিরুদ্ধে নামছে মোহনবাগান। অবশেষে কি জয়ের মুখ দেখবে ডেগি কার্ডোজ়োর দল?

football

মোহনবাগানের দল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৭:৩৩
Share: Save:

ডার্বির পর আটকে যায় দুই প্রধান। কলকাতার ময়দানে দীর্ঘ দিন ধরেই এ প্রবাদ প্রচলিত। সেই প্রবাদ সত্যি করে ডার্বি জেতার পরের ম্যাচেই আটকে গিয়েছে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার কলকাতা লিগে পিয়ারলেসের বিরুদ্ধে নামছে মোহনবাগান। অবশেষে কি জয়ের মুখ দেখবে ডেগি কার্ডোজ়োর দল? এ দিকে ইস্টবেঙ্গলের ২৬ জুলাইয়ের ম্যাচ এক সপ্তাহ এগিয়ে আনা হয়েছে। সেই ম্যাচ ১৯ জুলাই হবে।

কলকাতা লিগে প্রথম তিনটি ম্যাচে জিততে পারেনি মোহনবাগান। ভবানীপুর ক্লাব এবং রেনবোর বিরুদ্ধে ড্র করার পর ইস্টবেঙ্গলের বিরুদ্ধে হেরে যায় তারা। গ্রুপ বি-তে এই মুহূর্তে ১১ নম্বরে রয়েছে তারা। তিন ম্যাচে মাত্র দু’পয়েন্ট রয়েছে তাদের। বৃহস্পতিবারের প্রতিপক্ষ পিয়ারলেস রয়েছে চার নম্বরে। তারা চারটি ম্যাচের মধ্যে দু’টিতে জিতেছে এবং দু’টিতে হেরেছে।

মোহনবাগানকে জয়ে ফিরতে হলে বেশ কিছু বদল আনতে হবে। তার মধ্যে প্রথম হল, শক্তিশালী করতে হবে আক্রমণভাগ। হাতে খেলোয়াড় থাকা সত্ত্বেও মোহনবাগানকে আগের ম্যাচগুলিতে যথেষ্ট আক্রমণ করতে দেখা যায়নি। সুহেল ভাট ছাড়া গোল করার মতো কাউকে চোখে পড়েনি। সেই ব্যাপারে উন্নতি করতে হবে কার্ডোজ়োর ছেলেদের। বিপক্ষের বক্সে আরও বেশি ক্ষুরধার হতে হবে এবং সুযোগ পেলেই কাজে লাগাতে হবে।

সবচেয়ে বেশি চিন্তা অবশ্য রক্ষণ নিয়ে। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে মোহনবাগানের রক্ষণের দুর্দশা বেরিয়ে গিয়েছে। শুধু তাই নয়, তার আগের ম্যাচে যে ভাবে রেনবোর বিরুদ্ধে দু’গোলে এগিয়েও ড্র করতে হয়েছে, তাতে বেশ চিন্তিত সমর্থকেরা। রক্ষণ জমাট করতে হবে কার্ডোজ়োকে। কারণ আর একটি ম্যাচে হড়কালে লিগ জেতা কঠিন হয়ে যাবে মোহনবাগানের কাছে।

আগামী ২৬ জুলাই ইস্টবেঙ্গলের ম্যাচ ছিল পুলিশ এসি-র সঙ্গে। সেই ম্যাচ এক সপ্তাহ এগিয়ে আনা হয়েছে। ১৯ জুলাই লাল-হলুদ খেলবে পুলিশ এসি-র সঙ্গে। খেলা ইস্টবেঙ্গল মাঠে বিকাল ৩টে থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CFL 2024 Mohun Bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE