Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mohun Bagan

শনিবার ডুরান্ডের প্রথম দিনেই নামছে গত বারের বিজয়ী মোহনবাগান, প্রতিপক্ষ ডাউনটাউন হিরোজ়

শনিবার থেকে শুরু হচ্ছে ডুরান্ড কাপ। গত বারের চ্যাম্পিয়ন মোহনবাগান নামছে প্রথম দিনেই। যুবভারতী স্টেডিয়ামে প্রতিপক্ষ ডাউনটাউন হিরোজ়‌। কাশ্মীরের ক্লাবের বিরুদ্ধে সতর্ক মোহনবাগান।

football

মোহনবাগান সমর্থকেরা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৯:২৫
Share: Save:

শনিবার থেকে শুরু হচ্ছে ডুরান্ড কাপ। গত বারের চ্যাম্পিয়ন মোহনবাগান নামছে প্রথম দিনেই। যুবভারতী স্টেডিয়ামে প্রতিপক্ষ ডাউনটাউন হিরোজ়‌। কাশ্মীরের ক্লাবের বিরুদ্ধে সতর্ক মোহনবাগান। আরও বেশি সাবধানি, কারণ কলকাতা লিগে এ বছর তাদের পারফরম্যান্স একেবারেই ভাল নয়। তবে কলকাতা লিগের প্রভাব ডুরান্ড কাপে পড়বে না বলে জানিয়ে দিয়েছেন বাস্তব রায়। মূল দলের সহকারী কোচ হলেও ডুরান্ডে তাঁর অধীনেই খেলবে মোহনবাগান।

শুক্রবার সাংবাদিক বৈঠকে সদ্য চুক্তি হওয়া গোলকিপার ধীরজ সিংহকে নিয়ে এসেছিলেন বাস্তব। তিনি বলেন, “প্রতিপক্ষকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছি। কারণ, ওরা আমাদের কাছে পুরোপুরি অজানা। এ বছর একটাও ম্যাচ খেলেনি। ওদের চিনি না। আমাদের কাছে যত দূর খবর, ওরা দু’জন বিদেশি নিয়ে এসেছে। তাই হালকা করে দেখার কারণ নেই। মোহনবাগান কাউকে হালকা নেয় না।”

কলকাতা লিগের খারাপ পারফরম্যান্স প্রসঙ্গে তিনি বলেছেন, “কলকাতা লিগের সঙ্গে এটাকে জড়াবেন না। এটা সর্বভারতীয় প্রতিযোগিতা। ছেলেরা খেলার জন্য মুখিয়ে আছে। খারাপ সময়টা কাটাতে চাই ডুরান্ডে। কলকাতা লিগে খেলার জন্য আমাদের আলাদা দল রয়েছে। কোনও অসুবিধা নেই দুটো প্রতিযোগিতা একসঙ্গে চললে। তবে আপাতত কালকের ম্যাচের দল সাজাব। তার পর কোচ এসে সিদ্ধান্ত নেবেন। ওটায় আমার কোনও হাত নেই।”

তবে কলকাতা লিগের পারফরম্যান্স নিয়ে যে খুব একটা খুশি নন, এটা বলে দিয়েছেন বাস্তব। তাঁর কথায়, “রিজ়ার্ভ দলে যারা খেলছে তারা কেউ প্রতিষ্ঠিত নয়। নিজেকে কেউ যদি প্রতিষ্ঠিত মনে করে সেটা ভাল নয়। ওদের কাছে সুযোগ রয়েছে। নিজেকে প্রমাণ করতে না পারলে ক্লাব কারও জন্য বসে থাকবে না।”

এ দিকে, সাড়ে তিন বছর পর আবার মোহনবাগানে ফিরে খুশি ধীরজ। এ দিন বলেছেন, “দু’মাসের বিরতি পেয়েছি। অফ-সিজ়নে নিজেকে ফিট রাখার চেষ্টা করেছি। তবে খেলাবেন কি না সেটা কোচের সিদ্ধান্ত। মোহনবাগানে আবার ফিরতে পেরে ভাল লাগছে।”

যদিও ধীরজকে খেলানোর সম্ভাবনা কম। আশিক কুরুনিয়ন এবং ধীরজকে অনুশীলনে আরও ভাল করে দেখে নিয়ে মাঠে নামানোর পক্ষপাতী মোহনবাগান। এ দিকে, বৃহস্পতিবার শহরে এসে শুক্রবার অনুশীলনে যোগ দেন স্কটিশ ডিফেন্ডার টম অলড্রেড। তবে বল পায়ে অনুশীলন করেননি। স্ট্রেচিং করেই সময় কাটিয়েছেন। দীর্ঘ ক্ষণ বাস্তবের সঙ্গে কথা বলতেও দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Durand Cup 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE