Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
ISL 2024-25

‘গোল খেলেও জিতেছি’, মোহনবাগান কোচ খুশি দলের জয়ে, কিন্তু চিন্তিত রক্ষণ নিয়ে

কোচ হোসে মোলিনার চিন্তা কমছে না। প্রতি ম্যাচেই গোল হজম করতে হচ্ছে। যা নিয়ে চিন্তায় মোলিনা। তবে দলের জয়কেই বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি।

Jose Molina

মোহনবাগান সুপার জায়ান্টের কোচ হোসে মোলিনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫৪
Share: Save:

শেষ মুহূর্তে গোল করে ম্যাচ জিতেছে মোহনবাগান সুপার জায়ান্ট। ডুরান্ড ফাইনালে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে হারের পর প্রতিশোধও নিল তারা। কিন্তু কোচ হোসে মোলিনার চিন্তা কমছে না। প্রতি ম্যাচেই গোল হজম করতে হচ্ছে। যা নিয়ে চিন্তায় মোলিনা। তবে দলের জয়কেই বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি।

সোমবার প্রথম গোল খেয়ে পিছিয়ে গিয়েছিল মোহনবাগান। সেই গোল শোধ করার পর আবার গোল হজম করতে হয় সবুজ-মেরুন শিবিরকে। সেই গোল শোধ করেন অধিনায়ক শুভাশিস বসু। শেষ মুহূর্তে গোল করে দলকে জেতান জেসন কামিংস। বার বার গোল খাওয়াটাই পছন্দ হচ্ছে না মোলিনার। তিনি বলেন, “এই ম্যাচেও আমাদের দুটো গোল হজম করতে হয়েছে। এটা ভাল নয়। তবে আমাদের রক্ষণভাগ অন্য দিনের থেকে ভাল খেলেছে। গত ম্যাচেও দু’গোল খেয়েছিলাম এবং জিততে পারিনি। এই ম্যাচে আমরা আবার দু’গোল খেয়েছি। কিন্তু জিতেছি। কোনটা বেশি গুরুত্বপূর্ণ, গোল খাওয়া না জয়? তবে গোল খাওয়াটা অবশ্যই চিন্তার বিষয় এবং আমাদের রক্ষণ নিয়ে আরও পরিশ্রম করতে হবে।”

মোলিনা প্রশংসা করেন বাঙালি ডিফেন্ডার দীপেন্দু বিশ্বাসেরা। ৯ মিনিটের মাথায় দলের হয়ে প্রথম গোলটি করেছিলেন তিনি। কোচ বলেন, “দীপেন্দু বেশ ভাল গোল করেছে। ওর খেলায় আমি খুশি। খুব পরিশ্রমী ও। প্রথম দিন থেকেই উন্নতি করার চেষ্টা করছে। আমার মনে হয় দীপেন্দু দেশের অন্যতম সেরা সেন্টার ব্যাক। ও যদি এ রকম খেলে যেতে পারে, তা হলে খুব তাড়াতাড়ি ও জাতীয় দলের হয়েও খেলবে।”

সোমবার আইএসএলে অভিষেক হল জেমি ম্যাকলারেনের। অস্ট্রেলিয়ার আক্রমণভাগের এই ফুটবলারকে নামানো হয় ৭৮ মিনিটে। কোচ বলেন, “জেমি এখনও পুরো ফিট নয়। সেই কারণেই ম্যাচের শেষ দিকে নামানো হয় ওকে। অল্প অল্প করে খেলিয়ে জেমিকে ম্যাচ ফিট করে তুলতে হবে। ৯০ মিনিট খেলার মতো ফিটনেস ওর তৈরি হয়নি। দু’সপ্তাহ অনুশীলন করেছে ও। তবে সোমবার খেলার পর কোনও ব্যথা অনুভব করেনি। এটা ভাল দিক। আশা করি পরের ম্যাচে আরও বেশি সময় খেলতে পারবে।”

ম্যাচের সেরা হয়েছেন গ্রেগ স্টুয়ার্ট। বাগানের এই মিডফিল্ডারও গোল খাওয়া নিয়ে চিন্তিত। তিনি বলেন, “আমরা নিয়মিত গোল খাচ্ছি। আমাদের রক্ষণভাগে গলদ থেকে যাচ্ছে। এই সমস্যা দূর করতে হবে। প্রতি ম্যাচে ৩-৪টে করে গোল করা সম্ভব নয়।”

মোহনবাগানের পরের ম্যাচ বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে। ২৮ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে গিয়ে খেলবেন শুভাশিসেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2024-25 Mohun Bagan Super Giant Jose Molina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE