Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Ajinkya Rahane

জমি পেয়েও অ্যাকাডেমি তৈরি করেননি গাওস্কর, সেই জমি রাহানেকে দিয়ে দিল মহারাষ্ট্র সরকার

মহারাষ্ট্র সরকারের থেকে ৩৬ বছর আগে ক্রিকেট অ্যাকাডেমি গড়ার জন্য একটি জমি পেয়েছিলেন তিনি। সুনীল গাওস্করের সেই জমি এ বার অজিঙ্ক রাহানেকে দেওয়ার সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র সরকার।

cricket

অজিঙ্ক রাহানে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ২৩:০৪
Share: Save:

মহারাষ্ট্র সরকারের থেকে ৩৬ বছর আগে একটি জমি পেয়েছিলেন তিনি। ইচ্ছা ছিল ক্রিকেট অ্যাকাডেমি গড়ার। তবে সেই জমি কাজে লাগাতে না পারায় সরকারকে ফেরত দিয়েছিলেন দু’বছর আগে। সুনীল গাওস্করের সেই জমি এ বার অজিঙ্ক রাহানেকে দেওয়ার সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র সরকার। এই মর্মে একটি প্রস্তাবও পাশ হয়ে গিয়েছে।

মুম্বইয়ের বান্দ্রা এলাকায় ২০০০ বর্গমিটার জমি দেওয়া হয়েছিল গাওস্করকে। তিনি সেখানে ইন্ডোর ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করার কথা বলেছিলেন। তবে ৩০ বছরেও সেটি ব্যবহার করতে পারেননি। রাজস্ব দফতরের প্রস্তাব পেয়ে মহারাষ্ট্র সরকারের মন্ত্রীসভা সেই জমি রাহানেকে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ৩০ বছরের লিজ়‌ে জমি পাচ্ছেন রাহানে। সেখানে স্টেট-অফ-দ্য-আর্ট অ্যাকাডেমি তৈরি করবেন তিনি।

সরকারের দাবি, ওই জমি পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। বেশ কিছু জমি জবরদখলও হয়ে গিয়েছে। তা আগে পুনরুদ্ধার করা হবে। তার পরে তা রাহানের হাতে তুলে দেওয়া হবে। গাওস্কর ২০২২ সালেই সেই জমি সরকারকে ফেরত দিয়েছিলেন।

তিন বছর আগে মহারাষ্ট্র সরকারের আবাসন মন্ত্রী জিতেন্দ্র অওহাড় বলেছিলেন, “বান্দ্রায় ২০০০ বর্গমিটার ওই জমি গাওস্করকে দেওয়ার সিদ্ধান্ত বাতিলই করব ভেবেছিলাম। বিরাট বড় জমি এবং দারুণ জায়গায় হওয়া সত্ত্বেও সেখানে কিছু তৈরি করা হয়নি। কিন্তু গাওস্করের সম্মান এবং ক্রিকেটের প্রতি অবদানের কথা মাথায় রেখে সিদ্ধান্ত থেকে সরে আসি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajinkya Rahane Sunil Gavaskar Maharashtra Assembly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE