Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mohun Bagan Super Giant

স্পেন থেকে দুই সহকারী আনলেন মোহনবাগান কোচ মোলিনা, সঙ্গে থাকলেন ভারতের বাস্তবও

জোসে মোলিনা স্পেন থেকে দু’জন সহকারীকে নিয়ে এলেন। মোলিনা নিজেও এক জন স্পেনীয়। সঙ্গে রাখলেন বাস্তব রায়কে।

Jose Molina

জোসে মোলিনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ২০:০৫
Share: Save:

গত মরসুমে আইএসএল লিগ জিতেছিল মোহনবাগান সুপার জায়ান্ট। এই মরসুমে সেই খেতাব ধরে রাখার চেষ্টা করবে সবুজ-মেরুন। সেই লক্ষ্যে কোচ জোসে মোলিনা স্পেন থেকে দু’জন সহকারীকে নিয়ে এলেন। মোলিনা নিজেও এক জন স্পেনীয়। সঙ্গে রাখলেন বাস্তব রায়কে।

খেলোয়াড় জীবনে স্পেনের গোলরক্ষার দায়িত্ব ছিল মোলিনার কাঁধে। তবে মোহনবাগান দলে গোলরক্ষক কোচ হিসাবে তিনি নিয়ে এলেন ফ্রান্সিস্কো নিয়নকে। ফিটনেস কোচ হিসাবে নেওয়া হয়েছে স্পেনের সের্জিয়ো গার্সিয়া টোরিবায়োকে। মোলিনা সহকারী কোচ হিসাবে নিয়েছেন সার্বিয়ার ইগর তাসেভেস্কিকে। ভারতীয় সহকারী কোচের দায়িত্বে বাস্তব।

মোলিনা এবং তাঁর সহকারীরা ২৮ জুলাই ভারতে আসবেন। ২৯ জুলাই মোহনবাগান দিবস। সেই দিন থেকেই অনুশীলন শুরু করবে সবুজ-মেরুন বাহিনী। মোলিনা তাঁর সহকারী হিসাবে ইগরকে বেছে নিয়েছেন। তিনি খেলোয়াড় জীবন কাটিয়েছেন স্পেনে। লা লিগার ক্লাব ভিয়ারেলের সঙ্গে যুক্ত কোচ হিসাবে ছিলেন। যে ক্লাবের এক সময় কোচ ছিলেন মোলিনাও।

মোলিনার সহকারী হিসাবে আগেও কাজ করেছিলেন বাস্তব। এ বারও তাঁকে বেছে নিয়েছেন স্পেনীয়। বাস্তব সম্প্রতি এএফসি প্রো লাইসেন্স পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Super Giant Jose Molina Spain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE