Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Sunil Chhetri Retirement

‘তুমি একজন কিংবদন্তি’, বিদায়ী ম্যাচের আগে সুনীলকে বার্তা বিশ্বকাপের ফাইনালে খেলা ফুটবলারের

বৃহস্পতিবার নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ খেলতে নামছেন সুনীল ছেত্রী। তার আগে সুনীলকে বার্তা পাঠালেন ক্রোয়েশিয়ার ফুটবলার লুকা মদ্রিচ।

football

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১২:৪৯
Share: Save:

কয়েক ঘণ্টা পরেই ভারতীয় ফুটবলে একটি যুগের অবসান ঘটবে। কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলবেন সুনীল ছেত্রী। সেই ম্যাচের আগে সুনীলকে বার্তা পাঠালেন ক্রোয়েশিয়ার ফুটবলার লুকা মদ্রিচ। ২০১৮ সালের বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে খেলেছিলেন তিনি। ক্লাব ফুটবলেও রিয়াল মাদ্রিদের হয়ে অসংখ্য ট্রফি জিতেছেন তিনি। ফুটবলের সেরা মিডফিল্ডারদের তালিকায় থাকা মদ্রিচ শুভেচ্ছা জানালেন সুনীলকে।

সমাজমাধ্যমে ভারতের ফুটবল কোচ ইগর স্তিমাচ একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানেই সুনীলকে বার্তা দিয়েছেন মদ্রিচ। স্তিমাচ নিজেও ক্রোয়েশিয়ার জাতীয় দলে খেলেছেন। এক সময় সেখানে কোচিংও করিয়েছেন। তাই মদ্রিচদের সঙ্গে তাঁর সম্পর্ক বেশ ভাল।

ভিডিয়োবার্তায় দেখা যায়, ক্রোয়েশিয়ার জাতীয় দলের জার্সি গায়ে বসে রয়েছেন মদ্রিচ। তিনি বলেন, “সুনীল, জাতীয় দলের হয়ে তোমার শেষ ম্যাচের জন্য শুভেচ্ছা। তোমার কেরিয়ার দুর্দান্ত। তুমি ফুটবলের একজন কিংবদন্তি। তোমার সতীর্থদের কিছু বলতে চাই। আশা করছি তোমরা সুনীলের বিদায়ী ম্যাচকে স্মরণীয় করে রাখতে চাইবে। তার জন্য জিততে হবে। অধিনায়কের জন্য এই ম্যাচ জিতে এসো। ক্রোয়েশিয়া থেকে তোমাদের অনেক শুভেচ্ছা।”

ভিডিয়োর ক্যাপশনে মদ্রিচকে ধন্যবাদ জানিয়েছেন স্তিমাচ। তিনি লেখেন, “ধন্যবাদ লুকা। আমাদের দেশ ও অধিনায়ককে গর্বিত করার জন্য নিজেদের যথাসাধ্য চেষ্টা করব আমরা।”

আগেই সুনীল জানিয়ে দিয়েছিলেন, কলকাতায় বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কুয়েতের বিরুদ্ধে খেলেই বুট তুলে রাখবেন তিনি। শেষ ম্যাচের আগেও একই রকম মনোযোগী দেখিয়েছে তাঁকে। অনুশীলনে নিজের সেরাটা দিয়েছেন। শেষ ম্যাচে জিততে চান সুনীল। তিনি নিজেও সতীর্থদের কাছে সেই আবদারই করেছেন। অধিনায়কের শেষ ম্যাচ স্মরণীয় করার বার্তা এসেছে কোচের কাছ থেকেও। এ বার মদ্রিচের মতো ফুটবলারের শুভেচ্ছা পেলেন আন্তর্জাতিক ফুটবলে ৯৪টি গোলের মালিক সুনীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri india football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE