Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kylian Mbappe

প্রথম ম্যাচেই গোল, ট্রফি! রিয়ালে স্বপ্নের শুরু এমবাপের, সুপার কাপ মাদ্রিদেই

অভিষেক ম্যাচেই গোল এবং ট্রফি। রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে স্বপ্নের অভিষেক হল কিলিয়ান এমবাপের। ফ্রান্সের ফুটবলারের দাপটে উয়েফা সুপার কাপের ফাইনালে আটালান্টাকে ২-০ হারাল রিয়াল।

football

ট্রফির সঙ্গে এমবাপে। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১১:৩০
Share: Save:

অভিষেক ম্যাচেই গোল এবং ট্রফি। রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে স্বপ্নের অভিষেক হল কিলিয়ান এমবাপের। ফ্রান্সের ফুটবলারের দাপটে উয়েফা সুপার কাপের ফাইনালে আটালান্টাকে ২-০ হারাল রিয়াল। মরসুমের শুরুতেই ট্রফি জিতল তারা।

বুধবার রাতের ম্যাচে এমবাপেকে প্রথম একাদশে রেখেছিলেন কোচ কার্লো আনচেলোত্তি। ৮২ মিনিট খেললেন এমবাপে। গোলটি করলেন ৬৮ মিনিটে। ভিনিসিয়াসের থেকে বাঁ দিকে পাস পেয়েছিলেন জুড বেলিংহ্যাম। আটালান্টা রক্ষণের ফাঁক দিয়ে পাস দেন এমবাপেকে। চলতি বলেই শট নিয়ে গোল করেন এমবাপে।

ম্যাচের পর এমবাপেকে নিয়ে বেলিংহ্যাম বলেন, “ওকে আটকানো যায় না। বড় একটা ধাপ এগিয়ে গেল। এই ক্লাবে ওর আসা নিয়ে অনেক দিন ধরে কথা হচ্ছিল। প্রথম ম্যাচে দেখে মনে হচ্ছে অনেক দিন ও এই ক্লাবে রয়েছে।”

ম্যাচের প্রথমার্ধে কোনও গোল হয়নি। তবে দাপট ছিল রিয়ালেরই। দ্বিতীয়ার্ধে ৫৯ মিনিটে প্রথম গোল ফেডেরিকো ভালভার্দের। তার ৯ মিনিটের মধ্যে গোল করেন এমবাপে। পোল্যান্ডের ওয়ারশ স্টেডিয়ামে বসে থাকা রিয়ালের সমর্থকদের সামনে গিয়ে বগলের তলায় দুই হাত ঢুকিয়ে নিজস্ব কায়দায় উচ্ছ্বাসপ্রকাশ করেন তিনি।

এমবাপে ছাড়াও রিয়ালের হয়ে বেলিংহ্যাম, ভিনিসিয়াস এবং রদ্রিগো ভাল খেলেন। রিয়ালের আক্রমণভাগকে এ বারের ইউরোপের সেরা বলা হচ্ছে। মরসুমের প্রথম ম্যাচেই সেটা বুঝিয়ে দিয়েছে তারা। তবে কোচ আনচেলোত্তি বলেছেন, “আমার কাছে সবচেয়ে কঠিন কাজ হল দলের মধ্যে সঠিক ভারসাম্য আনা। সেটা করতে পারলে খুব ভাল মরসুম কাটাতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe Real Madrid Vinicius Junior
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE