Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Indian Football Team

আন্তঃমহাদেশীয় কাপের দুই দেশ চূড়ান্ত, সেপ্টেম্বরে কাদের বিরুদ্ধে খেলবে সুনীলহীন ভারত?

আগামী সেপ্টেম্বরে দেশের মাটিতে আন্তঃমহাদেশীয় কাপ খেলতে চলেছে ভারতীয় ফুটবল দল। সেই প্রতিযোগিতার বাকি দুই দল চূড়ান্ত হয়ে গেল। শুক্রবার এআইএফএফ এই দুই দেশের নাম জানিয়েছে।

cricket

ভারতীয় দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ২০:০৩
Share: Save:

আগামী সেপ্টেম্বরে দেশের মাটিতে আন্তঃমহাদেশীয় কাপ খেলতে চলেছে ভারতীয় ফুটবল দল। সেই প্রতিযোগিতার বাকি দুই দল চূড়ান্ত হয়ে গেল। শুক্রবার এআইএফএফ জানিয়েছে, সিরিয়া এবং মরিশাস হবে ভারতের দুই প্রতিপক্ষ। আগামী ২ থেকে ১০ সেপ্টেম্বর প্রতিযোগিতা চলবে।

সাম্প্রতিক ফিফা ক্রমতালিকায় সিরিয়া রয়েছে ৯৩ নম্বরে। মরিশাস রয়েছে ১৭৯ নম্বরে। ভারত ১২৪ নম্বরে। অর্থাৎ এ বারও আন্তঃমহাদেশীয় কাপে খুব একটা কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে না ভারতকে।

এই নিয়ে চতুর্থ বার এই প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। ২০১৮ সালে প্রথম বার হয়েছিল মুম্বইয়ে। এর পর হয়েছে আমদাবাদ (২০১৯), ভুবনেশ্বরে (২০২৩)। ভারত প্রথম এবং তৃতীয় বার এই প্রতিযোগিতায় জিতেছে।

নতুন কোচ মানোলো মার্কেসের প্রশিক্ষণে এটাই প্রথম প্রতিযোগিতা ভারতের। তা ছাড়া, সুনীল ছেত্রীকে ছাড়া এই প্রথম কোনও প্রতিযোগিতায় নামবে ভারত। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের শেষ ম্যাচের পরেই অবসর নেন সুনীল। নতুন অধিনায়ক কে হবেন, তা নিয়ে জল্পনা রয়েছে।

অক্টোবরে ভিয়েতনামে গিয়ে ত্রিদেশীয় প্রতিযোগিতায় খেলার সূচি আগে থেকেই ঠিক ছিল। ভিয়েতনামে গিয়ে খেলবে তারা। ভিয়েতনাম এবং লেবাননের বিরুদ্ধে ম্যাচ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Team Intercontinental Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE