Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mohammed Shami

দিনে এক কিলো খাসির মাংস শামির কাছে কোনও ব্যাপার নয়, ফাঁস করলেন ঘনিষ্ঠ বন্ধু

চোট সারিয়ে অনুশীলন শুরু করেছেন শামি। আশা করা হচ্ছে, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে আবার ভারতীয় দলে ফিরতে পারেন তিনি। টেস্ট মরসুমের আগে তাঁর দিকে তাকিয়ে আছেন নির্বাচকেরাও।

picture of Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৯:৩০
Share: Save:

বিশ্বের অন্যতম সেরা জোরে বোলার হিসাবে বিবেচনা করা হয় মহম্মদ শামিকে। গত এক দিনের বিশ্বকাপে চোট পাওয়ার পর থেকে ভারতীয় দলের বাইরে রয়েছেন। তাঁর প্রিয় খাবার বিরিয়ানি। শামির সবচেয়ে প্রিয় খাবার কী? এক অনুষ্ঠানে ফাঁস করে দিয়েছেন শামির ঘনিষ্ঠ বন্ধু উমেশ কুমার।

একটি বিশেষ খাবার ছাড়া থাকতে পারেন না শামি। ক্রিকেটের জন্য সব ছাড়লেও নিজের প্রিয় খাবারকে দূরে সরিয়ে দিতে রাজি নন শামি। উমেশ বলেছেন, ‘‘শামি সব কিছু করতে পারে। কিন্তু খাসির মাংস ছাড়া বাঁচতে পারবে না। একটা দিন মাংস না খেয়ে কাটিয়ে দিতে পারবে। পর পর দু’দিন মাংস না পেলে রেগে যাবে। আর টানা তিন দিন মাংস খেতে না পারলে, জানি না কী করবে!’’ দিনে এক কিলোগ্রাম খাসির মাংস খাওয়া শামির কাছে কোনও ব্যাপার নয় বলে জানিয়েছেন তিনি।

চোট সারিয়ে কয়েক দিন আগে অনুশীলন শুরু করেছেন শামি। বাংলাদেশের বিরুদ্ধে আগামী টেস্ট সিরিজ়ে ভারতীয় দলে ফিরতে পারেন গত এক দিনের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে সেই সিরিজ়। শামিকে নিয়ে জাতীয় নির্বাচক মণ্ডলীর চেয়ারম্যান অজিত আগরকর বলেছেন, ‘‘শামি কেমন বোলার কম-বেশি আমরা সকলে জানি। একটা চোট লেগেছিল। বল করতে শুরু করেছে। আশা করছি, কিছু দিনের মধ্যেই খেলার মতো অবস্থায় চলে আসবে। তবে কত দিন লাগবে, সেটা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি জানাবে।’’ আগামী এক বছর ভারতীয় দলের সূচিতে বেশ কিছু টেস্ট ম্যাচ আছে। লাল বলের ক্রিকেটে শামির প্রয়োজনীয়তার কথা অস্বীকার করেননি আগরকরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Diet Mutton Cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE