Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Lionel Messi

মেজর লিগ সকারে রেকর্ড গড়ার সুযোগ, পারবেন লিয়োনেল মেসিরা?

লিয়োনেল মেসির দল আর ১০ পয়েন্ট পেলেই রেকর্ড গড়ে ফেলবে। তবে হাতে রয়েছে মাত্র চারটি ম্যাচ। অর্থাৎ ১২ পয়েন্টের মধ্যে ১০ পয়েন্ট পেতে হবে মেসিদের। তিনটি ম্যাচ জিতলে রেকর্ড স্পর্শ করবেন তাঁরা।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২০
Share: Save:

আমেরিকার মেজর লিগ সকারে রেকর্ড গড়ার সুযোগ ইন্টার মায়ামির সামনে। লিয়োনেল মেসির দল আর ১০ পয়েন্ট পেলেই রেকর্ড গড়ে ফেলবে। তবে হাতে রয়েছে মাত্র চারটি ম্যাচ। অর্থাৎ ১২ পয়েন্টের মধ্যে ১০ পয়েন্ট পেতে হবে মেসিদের। তিনটি ম্যাচ জিতলে রেকর্ড স্পর্শ করবেন তাঁরা।

এই মরসুমে লিগ চ্যাম্পিয়ন হওয়া এক প্রকার নিশ্চিত মেসিদের। দ্বিতীয় স্থানে থাকা সিনসিনাটির থেকে ৮ পয়েন্টে এগিয়ে রয়েছে মায়ামি। দুই দলই সমসংখ্যক ম্যাচ খেলেছে। ফলে মেসিরা আর ৫ পয়েন্ট পেলেই ধরা ছোঁয়ার বাইরে চলে যাবে। তবে বাকি চার ম্যাচ থেকে ১০ পয়েন্টে পেলে রেকর্ড গড়ে ফেলবেন মেসিরা। ২০২১ সালে নিউ ইংল্যান্ড এক মরসুমে ৭৩ পয়েন্ট পেয়েছিল। সেই রেকর্ড ভেঙে ফেলতে পারবেন মেসিরা। সেই কারণেই নিউ ইয়র্ক সিটির বিরুদ্ধে জয়ের জন্য মরিয়া ছিলেন তাঁরা।

মেজর লিগ সকারে ৩০টি ম্যাচের মধ্যে ১৯টিতে জিতেছে মায়ামি। ড্র করেছে সাতটি। মোট ৬৪ পয়েন্ট পেয়েছে তারা। শেষ ম্যাচে অল্পের জন্য জয় হাতছাড়া হয়েছে মেসিদের। নিউ ইয়র্ক সিটির বিরুদ্ধে ১-১ গোলে শেষ হয় ম্যাচ। ওই ম্যাচ জিতলে রেকর্ড গড়তে সুবিধা হত মেসিদের। ৭৫ মিনিটে মেসির করা গোলেই এগিয়ে গিয়েছিল মায়ামি। কিন্তু সংযুক্তি সময়ে গোল করে সমতা ফেরায় নিউ ইয়র্ক সিটি। এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় মেসিদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami MLS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE