Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Rishabh Pant

৬৩২ দিন পরে টেস্টে ফিরে শতরান, মাঠে দাঁড়িয়ে কী মনে হচ্ছিল পন্থের, জানালেন ভারতীয় ব্যাটার

৬৩২ দিন পরে টেস্টে ফিরে শতরান করেছেন ঋষভ পন্থ। শতরানের পরে মাঠে দাঁড়িয়ে তাঁর কী মনে হচ্ছিল, সে কথা জানিয়েছেন ভারতীয় ব্যাটার।

cricket

চেন্নাইয়ে দ্বিতীয় ইনিংসে শতরানের পরে ঋষভ পন্থ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৮
Share: Save:

শাকিব আল হাসানের বল কভার অঞ্চলে খেলে দৌড়ে দু’রান নেওয়ার পরেই দাঁড়িয়ে পড়েন ঋষভ পন্থ। হেলমেট খুলে দু’হাত দু’দিকে ছড়ান। তার পরে আকাশের দিকে তাকান। ধন্যবাদ জানান ঈশ্বরকে। সাজঘরে দাঁড়িয়ে তখন হাততালি দিচ্ছেন সতীর্থেরা। ৬৩২ দিন পরে টেস্টে ফিরে শতরান করেছেন ঋষভ পন্থ। শতরানের পরে মাঠে দাঁড়িয়ে তাঁর কী মনে হচ্ছিল, সে কথা জানিয়েছেন ভারতীয় ব্যাটার।

গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পরে দীর্ঘ দিন মাঠের বাইরে ছিলেন পন্থ। সেই কারণে এই শতরানের গুরুত্ব তাঁর কাছে অনেক বেশি। পন্থ বলেন, “এই শতরানের গুরুত্ব আমার কাছে অনেক বেশি। আমি চেন্নাইয়ে খেলতে ভালবাসি। দুর্ঘটনার পরে আমি তিনটে ফরম্যাটেই খেলতে চেয়েছিলাম। এটা আমার প্রথম টেস্ট। তাই একটু আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। আমি প্রতিটা ম্যাচে রান করতে চাই। সেটা হচ্ছিল না। শেষ পর্যন্ত টেস্টে ফিরেছি। এটা আমার সবচেয়ে প্রিয় জায়গা।”

মাঠে নামতে পেরে তিনি কতটা আনন্দ পেয়েছেন তা ধরা পড়েছে পন্থের কথায়। তিনি বলেন, “আমার ব্যাট করতে ভাল লাগছিল। দিনের শেষে মাঠে থাকাটাই আমার কাছে আসল। আমি নিজের মতো করে পরিস্থিতি বোঝার চেষ্টা করছিলাম। ৩ উইকেট পড়ে যাওয়ার পরে জুটি বাঁধার চেষ্টা করেছি। আমি আর শুভমন গিল সেটা করতে পেরেছি।”

দুর্ঘটনার পরে প্রথমে টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরেছেন পন্থ। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন তিনি। কিন্তু বড় রান আসছিল না তাঁর ব্যাট থেকে। চেন্নাইয়ে প্রথম ইনিংসেও নিজের স্বাভাবিক ব্যাটিং শুরু করেছিলেন পন্থ। বড় শট মারছিলেন। কিন্তু ৩৯ রান করে আউট হয়ে যান। দ্বিতীয় ইনিংসে অবশ্য তেমন ভুল করেননি পন্থ। আগ্রাসী ব্যাটিং করেছেন। সেই সঙ্গে নিজের উইকেট সামলে রেখেছেন। বিশেষ করে স্পিনারদের বিরুদ্ধে বেশি হাত খুলতে দেখা গিয়েছে তাঁকে। নিজের পরিচিত শট খেলেছেন। হাঁটু মুড়ে উইকেটের পিছনে খেলেছেন। আবার ক্রিজ় ছেড়ে বেরিয়ে এক হাতে ছক্কাও মেরেছেন। পুরনো পন্থকে দেখে খুশি সতীর্থেরাও। ১০৯ রান করে আউট হয়েছেন। তার আগে দলের জয় প্রায় নিশ্চিত করে দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant India Vs Bangladesh India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE