Advertisement
০২ অক্টোবর ২০২৪
Marc Bernal

চোটে এক মাস বাইরে, ১৭ বছরের সেই ফুটবলারেরই দাম ৪৬৪০ কোটি টাকা রাখল বার্সেলোনা

লা মাসিয়া অ্যাকাডেমি থেকে উঠে আসা ফুটবলার মার্ক বের্নালের দাম ৪৬৪০ কোটি টাকা রাখল বার্সেলোনা। যদিও চোটে এখন এক মাস মাঠের বাইরে মার্ক।

football

মার্ক বের্নাল। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৮:৪৫
Share: Save:

১৭ বছর বয়সেই বার্সেলোনার বড়দের দলে সুযোগ পেয়েছেন মার্ক বের্নাল। যদিও খেলতে নেমে চোট পেয়েছেন তিনি। এক মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। লা মাসিয়া অ্যাকাডেমি থেকে উঠে আসা সেই ফুটবলারের দাম ৪৬৪০ কোটি টাকা রেখেছে ক্লাব।

২০২৬ সালের জুন মাস পর্যন্ত মার্কের সঙ্গে চুক্তি করেছেন বার্সেলোনা। সেই চুক্তি শেষ হওয়ার সময় মার্কের বয়স হবে ১৯ বছর। অর্থাৎ, তিনি আর তখন অনূর্ধ্ব-১৯ ফুটবলার থাকবেন না। ফলে তাঁর সঙ্গে আরও তিন বছরের চুক্তি বাড়াতে কোনও সমস্যা হবে না ক্লাবের। কিন্তু তার আগে যদি কোনও ক্লাব মার্ককে ভাঙিয়ে নিতে চায় তা হলে ৪৬৪০ কোটি টাকা দিতে হবে তাদের।

গত মাসে বার্সেলোনার হয়ে রায়ো ভালেকানোর বিরুদ্ধে খেলতে নেমেছিলেন মার্ক। শেষ দিকে ট্যাক্‌ল করতে গিয়ে লিগামেন্ট ছেঁড়ে তাঁর। তাঁকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। বার্সা একটি বিবৃতিতে বলে, “মার্কের চোট লেগেছে। মরসুমের শুরু থেকে ও ভাল খেলছিল। প্রাক্‌-মরসুম প্রস্তুতির সময়েই কোচ হান্সি ফ্লিকের চোখে পড়েছিল মার্ক। ওকে বড়দের দলে নিয়ে আসে ফ্লিক। আগামী দিনে ও ক্লাবের তারকা হয়ে উঠবে।”

চোটে প্রায় মাসখানেক মার্ককে পাবে না বার্সেলোনা। তার পরেও তাঁকে ধরে রাখতে মরিয়া ক্লাব। বার্সায় এখন বেশ কয়েক জন তরুণ ফুটবলার রয়েছেন। তাঁদের মধ্যে অন্যতম চলতি বছর স্পেনের হয়ে ইউরো জয়ী লামিনে ইয়ামাল। তাঁদের নিয়ে শক্তিশালী দল গড়তে চাইছে বার্সা। এই মরসুমে ভাল খেলছে তারা। মার্ককে যাতে কোনও ক্লাব ভাঙাতে না পারে তার জন্য এত বড় অঙ্ক দাম রেখেছে লিয়োনেল মেসির পুরনো ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marc Bernal barcelona Spain Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE