Advertisement
০২ অক্টোবর ২০২৪
Rohit Sharma and Hardik Pandya

১৮ কোটির টোপ! হার্দিকের সমান টাকা দিয়ে রোহিতকেও ধরে রাখতে চাইছে মুম্বই

আইপিএলের আগামী মরসুমে কি রোহিত শর্মা মুম্বই ইন্ডিয়ান্সেই খেলবেন? তাঁকে ধরে রাখতে বিশেষ পরিকল্পনা করেছে মুম্বই। হার্দিক পাণ্ড্যের সমান টাকা দেওয়া হতে পারে তাঁকে।

cricket

(বাঁ দিকে) রোহিত শর্মা ও হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৫:০৬
Share: Save:

গত মরসুমে রোহিত শর্মা জানিয়েছিলেন, আর মুম্বই ইন্ডিয়ান্সে খেলতে চান না তিনি। তাঁকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে দলের অধিনায়ক করার সিদ্ধান্ত ভাল ভাবে নেননি তিনি। আইপিএলের এক মাস পরেই দেশকে অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়ে খানিকটা জবাবই দিয়েছেন রোহিত। আইপিএলের আগামী মরসুমে কি রোহিত মুম্বই ইন্ডিয়ান্সেই খেলবেন? তাঁকে ধরে রাখতে বিশেষ পরিকল্পনা করেছে মুম্বই। হার্দিকের সমান টাকা দেওয়া হতে পারে তাঁকে।

৩১ অক্টোবরের মধ্যে আইপিএলের প্রতিটি দলকে ঘোষণা করতে হবে কাদের ধরে রেখেছে তারা। প্রতিটি ক্রিকেটারকে ধরে রাখার জন্য আলাদা আলাদা টাকা দিতে হবে। জানা গিয়েছে, রোহিত এ বারের নিলামের আগে আবার অধিনায়কত্বের দাবি করতে পারেন। কিন্তু মুম্বই আবার অধিনায়ক বদল করতে নারাজ। হার্দিকের উপরেই ভরসা দেখাচ্ছে তারা। সে ক্ষেত্রে রোহিতকে রাজি করাতে টাকার উপর ভরসা রাখছে তারা।

এ বার ক্রিকেটার ধরে রাখার জন্য যে টাকা দলগুলিকে খরচ করতে হবে তাতে বদল করেছে আইপিএলের গভর্নিং কাউন্সিল। প্রথম ক্রিকেটারকে ধরে রাখতে খরচ করতে হবে ১৮ কোটি টাকা। দ্বিতীয় ক্রিকেটারকে ধরে রাখতে ১৪ কোটি টাকা দিতে হবে। তৃতীয় ক্রিকেটারের জন্য দিতে হবে ১১ কোটি টাকা। আবার চতুর্থ ক্রিকেটারকে ধরে রাখতে হলে ১৮ কোটি টাকা খরচ করতে হবে দলকে। মুম্বই এই সুবিধা কাজে লাগাতে চাইছে।

প্রথম ক্রিকেটার হিসাবে হার্দিককে ধরে রাখবে তারা। রোহিতকে তারা রাখবে চতুর্থ ক্রিকেটার হিসাবে। সে ক্ষেত্রে রোহিত ও হার্দিক দু’জনেই ১৮ কোটি টাকা করে পাবেন। দ্বিতীয় ও তৃতীয় ক্রিকেটার হিসাবে সূর্যকুমার যাদব ও যশপ্রীত বুমরাকে ধরে রাখবে দল।

মুম্বই এই পরিকল্পনা করলেও তাতে রোহিত রাজি হবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে। কারণ, আগের মরসুমে রোহিতকে দেখে বোঝা যাচ্ছিল, মন থেকে আর মুম্বইয়ের হয়ে খেলছেন না তিনি। এ বার অন্য কোনও দলে যাওয়ার কথা ভাবতে পারেন তিনি। তবে রোহিতকে ধরে রাখতে যে মুম্বই সব রকম চেষ্টা করবে তা বোঝা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Indians IPL IPL Auction 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE