Advertisement
০১ জুলাই ২০২৪
UEFA Euro 2024

ইংল্যান্ডকে তাড়া করছে পেনাল্টির ভূত! ইউরোর নকআউটে আর ভুল করতে চান না হ্যারি কেনরা

নকআউটে উঠলে ইংল্যান্ডের সবচেয়ে বড় কাঁটা টাইব্রেকার। অতীতে বহু বার টাইব্রেকারে হেরে গিয়েছে ইংল্যান্ড। গত বারের ইউরোর ফাইনালে ইটালির কাছেও হারতে হয়েছে। আর সেই ভুল করতে চাইছেন না হ্যারি কেনরা।

football

হ্যারি কেনদের নজরে টাইব্রেকার। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ১৯:৩৩
Share: Save:

নকআউটে উঠলে প্রতিপক্ষ নয়, ইংল্যান্ডের সবচেয়ে বড় কাঁটা টাইব্রেকার। অতীতে বহু বার টাইব্রেকারে হেরে গিয়েছে ইংল্যান্ড। গত বারের ইউরোর ফাইনালে ইটালির কাছে টাইব্রেকারে হেরেই ট্রফি হাতছাড়া হয় ইংল্যান্ডের। এ বার আর সেই ভুল করতে চাইছেন না হ্যারি কেনরা। প্রি-কোয়ার্টারে যতই সামনে দুর্বল স্লোভাকিয়া থাকুক, অতিরিক্ত পেনাল্টি অনুশীলন করছেন ইংল্যান্ডের ফুটবলারেরা।

তবে সাধারণ ভঙ্গিতে পেনাল্টি নেওয়া নয়, বিশেষ ধরনের ভঙ্গিতে শট নিতে দেখা যাচ্ছে ইংল্যান্ডের ফুটবলারদের। শটের মধ্যে বৈচিত্র আনার চেষ্টা করছেন ফুটবলারেরা, যাতে বিপক্ষের গোলকিপারকে বিভ্রান্ত করতে সুবিধা হয়।

দলের ফুটবলার এজ়‌রি কোনসা বলেছেন, “অনুশীলনের পর আমরা পেনাল্টি মারছি। কয়েকজন খেলোয়াড় আলাদা করে গিয়ে পেনাল্টি অনুশীলন করছে। রবিবারের ম্যাচ টাইব্রেকারে যাবে কি না সেটা নিয়ে ভাবছি না। যদি সেই মুহূর্ত আসে, তার জন্য পুরো তৈরি থাকতে চাই।”

ডিফেন্ডার মার্ক গুয়েহি বলেছেন, “অনুশীলনে প্রচুর পরিশ্রম করছি আমরা। পেনাল্টি নিয়ে দলের প্রস্তুতি দেখে বেশ ভাল লাগছে। আমরা যে তৈরি এটা বুঝিয়ে দেওয়া খুব দরকার।”

চলতি ইউরো কাপে প্রথম ম্যাচে সার্বিয়াকে হারায় ইংল্যান্ড। এর পরের দু’টি ম্যাচে ডেনমার্ক এবং স্লোভেনিয়ার বিরুদ্ধে আটকে যায় তারা। ইংল্যান্ডের খেলা মোটেই খুশি করতে পারেনি সমর্থকদের। আগের ম্যাচে কোচ গ্যারেথ সাউথগেটের উদ্দেশে গ্যালারি থেকে বোতল ছোড়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 England Football Harry Kane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE