Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
East Bengal

এএফসি চ্যালেঞ্জ লিগে কাদের বিরুদ্ধে, কোথায় খেলতে হবে ইস্টবেঙ্গলকে? প্রকাশিত হল সূচি

এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বের সূচি তৈরি হয়ে গেল বৃহস্পতিবার। ইস্টবেঙ্গলের তিন প্রতিপক্ষ দলের নামও জানা গেল। কাদের বিরুদ্ধে, কোথায় গিয়ে খেলবে ইস্টবেঙ্গল?

football

সুপার কাপ জিতে এএফসি প্রতিযোগিতায় খেলছে ইস্টবেঙ্গল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৩:৫৪
Share: Save:

এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বের সূচি তৈরি হয়ে গেল বৃহস্পতিবার। ইস্টবেঙ্গলের তিন প্রতিপক্ষ দলের নামও জানা গেল। বৃহস্পতিবার ছিল এএফসি চ্যালেঞ্জ লিগের ড্র। সেখানেই লাল-হলুদের প্রতিপক্ষ দলগুলির নাম বেছে নেওয়া হয়েছে।

ইস্টবেঙ্গল রয়েছে ‘এ’ গ্রুপে। সেখানে তাদের খেলতে হবে লেবাননের নেজমেহ এসসি, বাংলাদেশের বসুন্ধরা কিংস এবং ভুটানের পারো এফসি-র বিরুদ্ধে। ভুটানে গিয়েই সব ক’টি ম্যাচ খেলতে হবে ইস্টবেঙ্গলকে। ম্যাচগুলি হবে থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে।

এএফসি চ্যালেঞ্জ লিগে পাঁচটি গ্রুপ রয়েছে। পশ্চিম এশিয়ার ১২টি এবং পূর্ব এশিয়ার ৬টি দলকে পাঁচটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ এ থেকে সি-তে থাকছে পশ্চিম এশিয়ার দলগুলি। বাকি দুই গ্রুপে পূর্ব এশিয়ার। গ্রুপ এ থেকে সি-র প্রতিটিতে থাকছে চারটি করে দল। ‘ডি’ এবং ‘ই’ গ্রুপে থাকছে তিনটি করে দল।

এ থেকে সি গ্রুপের বিজয়ী তিন দল এবং একটি সেরা রানার-আপ দল কোয়ার্টার ফাইনালে উঠবে। অন্য দিকে, বাকি দুই গ্রুপের প্রত্যেকটি থেকে সেরা দু’টি করে দল কোয়ার্টারে উঠবে।

গ্রুপ পর্বের ম্যাচগুলি ২৬ অক্টোবর থেকে ২ নভেম্বরের মধ্যে খেলা হবে। কোয়ার্টার ফাইনাল থেকে হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে খেলা হবে। সেগুলি হবে পরের বছর ৫ থেকে ১৩ মার্চের মধ্যে। সেমিফাইনাল হবে ৯ থেকে ১৭ এপ্রিলের মধ্যে। ফাইনাল ১০ মে।

সুপার কাপ জিতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর প্লে-অফে খেলার সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল। সেখানে হেরে যায় তারা। ফলে খেলতে হচ্ছে এএফসি চ্যালেঞ্জ লিগে। সূচি যা, তাতে পরের পর্বে যেতে গেলে ইস্টবেঙ্গলকে গ্রুপের সেরা দল হতেই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal AFC Challenge League Basundhara Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE