Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Copa America 2024

গাইবেন শাকিরা, কোপা আমেরিকা ফাইনালে বিরতি ২৫ মিনিটের! ক্ষুব্ধ কলম্বিয়া কোচ

এ বারই প্রথম কোপা আমেরিকার ফাইনালের দুই অর্ধের মধ্যে হবে গানের অনুষ্ঠান। গান গাইবেন কলম্বিয়ার পপ গায়িকা শাকিরা। ফাইনালের বিরতিতে এই অনুষ্ঠান নিয়ে ক্ষুব্ধ কলম্বিয়ার কোচ।

Picture of Nestor Lorenzo and Shakira

(বাঁ দিকে) নেস্টর লরেঞ্জো। শাকিরা (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৪:২৪
Share: Save:

কোপা আমেরিকা ফাইনালের বিরতিতে হবে শাকিরার অনুষ্ঠান। সে জন্য দুই অর্ধের বিরতির সময় বৃদ্ধি করে ২৫ মিনিট করা হয়েছে। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচের মাঝে অনুষ্ঠানের আয়োজনে ক্ষুব্ধ কলম্বিয়ার কোচ নেস্টর লরেঞ্জো।

ফুটবল মহলে অত্যন্ত পরিচিতি কলম্বিয়ার পপ গায়িকা শাকিরা। ২০১০ সালের ফুটবল বিশ্বকাপের জন্য তাঁর গাওয়া গান ‘ওয়াকা ওয়াকা’ বিশ্ব জুড়ে জনপ্রিয় হয়েছিল। পরে শাকিরার সঙ্গে বিয়ে হয় স্পেনের প্রাক্তন ফুটবলার জেরার্ড পিকের। কোপা আমেরিকার ফাইনালের বিরতিতে গান গাইবেন শাকিরা। সে জন্য বিরতির সময় নির্ধারিত ১৫ মিনিট থেকে বৃদ্ধি করে ২৫ মিনিট করা হয়েছে। ২০ মিনিট অনুষ্ঠান করার কথা শাকিরার।

ফাইনালের মতো ম্যাচে এই ব্যবস্থা মানতে পারছেন না কলম্বিয়ার কোচ। ক্ষুব্ধ লরেঞ্জো বলেছেন, ‘‘জানি সকলেই অনুষ্ঠান উপভোগ করবেন। শাকিরা এক জন দুর্দান্ত শিল্পী। তবে বিরতিটা নিয়ম অনুযায়ী ১৫ রাখাই উচিত ছিল। যেমন অন্য সব ম্যাচে থাকে। কোনও দল বিরতির পর ১ মিনিট দেরিতে মাঠে নামলেও জরিমানা দিতে হয়। অথচ ফাইনালে বিরতির পর আমরা ২০ বা ২৫ মিনিট পর মাঠে নামব। এই বিরতি ফুটবলারদের পারফরম্যান্সকে প্রভাবিত করতে পারে। ওদের শরীর ঠান্ডা হয়ে যাবে। সাজঘরে অতিরিক্ত সময় থাকাটা খুব একটা সুবিধার হবে বলে মনে হয় না।’’

দ্বিতীয় বার কোপা আমেরিকা জয়ের স্বপ্ন দেখছে কলম্বিয়া। মায়ামি গার্ডেন্সের হার্ড রক স্টেডিয়ামে লিয়োনেল মেসির আর্জেন্টিনাকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী কলম্বিয়ার কোচ। তিনি শুধু উদ্বিগ্ন ২৫ মিনিটের বিরতি নিয়ে। লরেঞ্জো বলেছেন, ‘‘আমরা ভাল পারফরম্যান্স না করলে এই পর্যন্ত পৌঁছতে পারতাম না। আর্জেন্টিনাকে হারানোর জন্য নিজেদের সেরা ফুটবল উপহার দেবে আমাদের ফুটবলারেরা। এই প্রতিযোগিতায় আমাদের সব কিছু ঠিকমতো হয়েছে। আশা করছি ফাইনালেও ব্যতিক্রম হবে না। দলের সকলে তৈরি।’’

এই প্রথম বার কোপা আমেরিকার ফাইনালের বিরতিতে হবে অনুষ্ঠান। শাকিরার অনুষ্ঠান নিয়ে আমেরিকার ফুটবলপ্রেমীদের মধ্যে উৎসাহ তুঙ্গে। কলম্বিয়া কোচের বিরক্তি বা ক্ষোভকে তেমন গুরুত্ব দিচ্ছেন না আয়োজকেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Colombia Shakira
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE