Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Indian Football

সুনীলহীন ভারতীয় দলে বাদ শুভাশিস, ২৩ জনের দলে বাংলার মাত্র এক জন, কাকে রাখলেন স্তিমাচ?

ভারতীয় দল থেকে বাদ পড়েছেন শুভাশিস বসু। মোহনবাগান সুপার জায়ান্টের অধিনায়ক বাদ পড়ায় বাংলার এক জন ফুটবলারই থাকলেন। তিনি স্ট্রাইকার রহিম আলি।

Sunil Chhetri

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ১৬:৫০
Share: Save:

ভারতীয় দল থেকে অবসর নিয়ে নিয়েছেন সুনীল ছেত্রী। তাঁকে বাদ দিয়েই ২৩ জনের দল ঘোষণা করলেন কোচ ইগর স্তিমাচ। বাদ পড়েছেন শুভাশিস বসুও। মোহনবাগান সুপার জায়ান্টের অধিনায়ক বাদ পড়ায় বাংলার এক জন ফুটবলারই ভারতীয় দলে থাকলেন। তিনি স্ট্রাইকার রহিম আলি।

১১ জুন কাতারের বিরুদ্ধে খেলবে ভারত। দোহায় হবে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ। শনিবার কলকাতা থেকে দোহা যাবে ভারতীয় দল। কাতার দু’বারের এশিয়ান চ্যাম্পিয়নশিপজয়ী। তাদের বিরুদ্ধে জিতলে তবেই বিশ্বকাপের যোগ্যতা অর্জনের পরের রাউন্ডে যেতে পারবে ভারত। ড্র করলে অপেক্ষা করে থাকতে হবে অন্য ম্যাচের ফলের উপর। কুয়েতের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে ভারত। বৃহস্পতিবার যুবভারতীতে সেটাই ছিল শেষ ম্যাচ। ৫ পয়েন্ট পেয়েছে ভারত। গোল পার্থক্যে এগিয়ে দ্বিতীয় স্থানে তারা।

বৃহস্পতিবারের ম্যাচে খেলানো হয়নি শুভাশিসকে। তাঁর জায়গায় অভিষেক হয় জয় গুপ্তের। লেফট ব্যাকে খেলেন তিনি। দল জিততে না পারলেও জয়ের খেলায় খুশি কোচ স্তিমাচ। কাতারের বিরুদ্ধে তাই তাঁর উপর ভরসা রাখতে পারেন কোচ।

গোলরক্ষক: গুরপ্রীত সিংহ সান্ধু, অমরিন্দর সিংহ ও বিশাল কাইথ।

ডিফেন্ডার: আনওয়ার আলি, জয় গুপ্ত, মেহতাব সিংহ, নরেন্দ্র, নিখিল পূজারি এবং রাহুল ভেকে।

মিডফিল্ডার: অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন ফার্নান্ডেজ, এডমন্ড লালরিন্ডিকা, জিকসন সিংহ থৌনাওজাম, লালিয়াঞ্জুয়ালা ছাংতে, লিস্টন কোলাসো, মহেশ সিংহ নাওরেম, নন্দকুমার সেকর, সাহাল আব্দুল সামাদ এবং সুরেশ সিংহ ওয়াংজাম।

ফরওয়ার্ড: মনবীর সিংহ, রহিম আলি, বিক্রম প্রতাম সিংহ এবং ডেভিড লালহানসঙ্গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Team India Sunil Chhetri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE