Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Sunil Chhetri Retirement

‘সোনার ছেলের’ বিদায়ী ম্যাচ, শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা

সুনীল আগেই জানিয়েছিলেন, বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কলকাতায় কুয়েতের বিরুদ্ধে খেলে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন। সেই ম্যাচ শুরুর সময়ই সমাজমাধ্যমে সুনীলকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর।

সুনীলকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রী মমতার।

সুনীলকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রী মমতার। — গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ২০:২৮
Share: Save:

বহু যুদ্ধের পোড়খাওয়া নায়ক সুনীল ছেত্রী ফুটবলকে বিদায় জানাবেন কলকাতার মাটিতে। সুনীলকে নতুন জীবনের জন্য শুভেচ্ছা জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই রাজ্যে ফুটবল খেলা শুরু করে এখানেই জীবনের শেষ ম্যাচ খেলতে নামা সুনীলকে নিয়ে সমাজমাধ্যমে মুখ্যমন্ত্রী লেখেন, ‘তুমি আজ নতুন এক অধ্যায়ের মুখে! স্বাগতম!’

সুনীল আগেই জানিয়ে দিয়েছিলেন, কলকাতায় বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কুয়েতের বিরুদ্ধে খেলে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন। শেষ ম্যাচের আগেও একই রকম মনোযোগী দেখিয়েছে তাঁকে। অনুশীলনে নিজের সেরাটা দিয়েছেন। শেষ ম্যাচে জিততে চান সুনীল। তিনি নিজেও সতীর্থদের কাছে সেই আবদারই করেছেন। অধিনায়কের শেষ ম্যাচ স্মরণীয় করার বার্তা এসেছে কোচের কাছ থেকে। ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার লুকা মদ্রিচের মতো ফুটবলারের শুভেচ্ছা পেয়েছেন আন্তর্জাতিক ফুটবলে ৯৪ গোলের মালিক সুনীল। এ বার এল যে রাজ্যের মাঠের সবুজ ঘাসে খেলে তিনি সুনীল ছেত্রী হয়েছেন, সেই বঙ্গের মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা।

এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) পোস্ট করা বার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘আজকের দিনটি বিদায় জানানোর দিন নয়। আজকের দিনটি নতুন করে শপথ নেওয়ার দিন। তুমি তোমার পরিবার, বাংলা ও ভারতের মুখ ভবিষ্যতেও উজ্জ্বল করবে, এই আশা রাখি ও প্রার্থনা করি।’’ পাশাপাশি, সুনীলকে বাংলার সোনার ছেলে হিসাবে অভিহিত করে তিনি লিখেছেন, ‘‘তুমি বাংলার সোনার ছেলে, জাতীয় ফুটবল দলের অধিনায়ক, এশিয়ার খ্যাতনামা ক্রীড়াতারকা, সারা বিশ্বে সমাদৃত গোলদাতা— সর্বার্থে সফল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee football Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE