Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Sunil Chhetri Retirement

কলকাতার যুবভারতীতে সুনীলের বিদায়ী ম্যাচ, ভারতের প্রথম একাদশে নেই কোনও বাঙালি

কলকাতার যুবভারতী স্টেডিয়ামে কুয়েতের বিরুদ্ধে ম্যাচ। আর সেই ম্যাচের দলেই নেই কোনও বাঙালি। বৃহস্পতিবার কুয়েত ম্যাচে ভারতের ফুটবল দলের কোচ ইগর স্তিমাচ যে প্রথম একাদশ ঘোষণা করেছেন, সেখানে কোনও বাঙালি খেলোয়াড় নেই।

football

বিদায়ী ম্যাচ খেলার আগে সুনীল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৯:০৫
Share: Save:

কলকাতার যুবভারতী স্টেডিয়ামে কুয়েতের বিরুদ্ধে ম্যাচ। আর সেই ম্যাচের দলেই নেই কোনও বাঙালি। বৃহস্পতিবার কুয়েত ম্যাচে ভারতের ফুটবল দলের কোচ ইগর স্তিমাচ যে প্রথম একাদশ ঘোষণা করেছেন, সেখানে কোনও বাঙালি খেলোয়াড় নেই। বাঙালি শুভাশিস বসু এবং রহিম আলি রয়েছেন রিজ়‌ার্ভ বেঞ্চে।

সব ঠিকঠাক থাকলে এই ম্যাচে শুভাশিস বসুরই প্রথম একাদশ থাকার কথা ছিল। কিন্তু ম্যাচের আগে শোনা গিয়েছিল কোচ স্তিমাচ প্রথম একাদশে চমক দিতে চলেছেন। অনেকে আবার ভাবতে শুরু করেন, সুনীলকেই প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হবে না তো? তা হয়নি। কিন্তু এফসি গোয়ার ফুটবলার জয় গুপ্তাকে প্রথম একাদশে রাখা হয়েছে। তিনি জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামছেন।

এক সময় ভারতীয় দলে বাঙালি ফুটবলারদের আধিক্য দেখা যেত। সেই দিন অনেক আগেই গিয়েছে। প্রীতম কোটাল অনেক দিনই জাতীয় দলে জায়গা হারিয়েছেন। এখন শুভাশিস এবং রহিমকেই জাতীয় দলে নিয়মিত দেখা যায়। দু’জনেই বৃহস্পতিবার রিজ়ার্ভ বেঞ্চে।

প্রসঙ্গত, কুয়েতের বিরুদ্ধে দেশের জার্সি গায়ে শেষ ম্যাচ খেলতে চলেছেন। তিনিই দলের অধিনায়ক। গোলকিপার হিসাবে খেলবেন গুরপ্রীত সিংহ সান্ধু। চার ডিফেন্ডার রাহুল ভেকে, আনোয়ার আলি, জয় এবং নিখিল পূজারি। পাঁচ মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা, সুরেশ ওয়াংজাম, লিস্টন কোলাসো, লালিয়ানজুয়ালা ছাংতে এবং সাহাল আব্দুল সামাদ। ফরোয়ার্ডে একা সুনীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE