Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Bayer Leverkusen

৩৫ ম্যাচ অপরাজিত থাকার পর হার ঘরের মাঠে, বুন্দেশলিগায় লাইপজ়িগের কাছে হারল লেভারকুসেন

২০২৩ সালের মে মাসের পর বুন্দেশলিগার কোনও ম্যাচ হারেনি জ়াবি অ্যালেনসোর লেভারকুসেন। ঘরোয়া ফুটবলে সব মিলিয়ে ৪৩টি ম্যাচ এবং ৪৬৩ দিন অপরাজিত ছিল তারা।

Picture of Florian Wirtz

হারের পর হতাশ ফ্লোরিয়ান উইর্টজ। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪১
Share: Save:

বুন্দেশলিগায় বায়ার লেভারকুসেনের অপরাজেয় যাত্রা থেমে গেল। বুন্দেশলিগায় টানা ৩৫টি ম্যাচ অপরাজিত থাকার পর আরবি লাইপজ়িগের কাছে হেরে গেল লেভারকুসেন। ২০২৩ সালের মে মাসের পর এই প্রথম বুন্দেশলিগার কোনও ম্যাচ হারল তারা।

শনিবার আরবি লাইপজ়িগের মুখোমুখি হয়েছিল বেয়ার লেভারকুসেন। হাড্ডাহাড্ডি লড়াই হল ম্যাচে। শেষ পর্যন্ত ২-৩ গোলে ঘরের মাঠে হারল লেভারকুসেন। ম্যাচের প্রথমার্ধে লাল কার্ড দেখেন লাইপজ়িগের কোচ মার্কো রোজ। ম্যাচের শুরু থেকে দাপট ছিল লেভারকুসেনের ফুটবলারদেরই। জেরেমি ফ্রিম্পং এবং অ্যালেক্স গ্রিমাল্ডোর গোলে এক সময় ২-০ ব্যবধানে এগিয়েছিল লেভারকুসেনই। প্রথমার্ধের একদম শেষে খেলার গতির বিপরীতে গোল করে ব্যবধান কমান লাইপজ়িগের কেভিন কাম্পল।

ব্যবধান কমানোর পর দ্বিতীয়ার্ধে কৌশল বদলে লড়াইয়ে ফেরে লাইপজ়িগ। দ্বিতীয়ার্ধের শুরুতেই লাইপজ়িগের হয়ে সমতা ফেরান লুইস ওপেন্ডা। এর পর আর প্রতিপক্ষ আটকাতে পারেননি লেভারকুসেনের ফুটবলারেরা। ১০ মিনিট পরেই দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে দেন ওপেন্ডা। ২-৩ ব্যবধানে পিছিয়ে পড়ার পর আর সমতা ফেরাতে পারেনি লেভারকুসেন। ফলে টানা ৩৫টি ম্যাচ অপরাজিত থাকার পর হার মানতে হল বুন্দেশলিগার দলটিকে।

সব মিলিয়ে ঘরোয়া ফুটবলে ৪৩টি ম্যাচ অপরাজিত থাকার পর হারল লেভারকুসেন। মোট ৪৬৩ দিন অপরাজিত ছিল তারা। জ়াবি অ্যালেনসোর দল ৮৮ মিনিট বা তার পর ১৭টি গোল করে এত দিন অপরাজিত তকমা টিকিয়ে রেখেছিল। শনিবার আর সমতা ফেরাতে পারেননি তাঁর ফুটবলারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bayer Leverkusen RB Leipzig Bundesliga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE