Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্স ফুটবলে বিতর্ক, দু’ঘণ্টা পর গোল বাতিল! ‘বিঘ্নিত’ ম্যাচ শুরু হতেই হার আর্জেন্টিনার

আর্জেন্টিনা বনাম মরক্কো ম্যাচ ঘিরে তৈরি হল নানা নাটক। দু’ঘণ্টা ধরে বন্ধ থাকল ম্যাচ। খেলা শুরু হতেই আর্জেন্টিনার গোল বাতিল। মরক্কোর বিরুদ্ধে ১-২ গোলে হেরে গেল লিয়োনেল মেসির দেশ।

রেফারির সিদ্ধান্তে খুশি নন আর্জেন্টিনার ফুটবলারেরা।

রেফারির সিদ্ধান্তে খুশি নন আর্জেন্টিনার ফুটবলারেরা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ২২:৫৩
Share: Save:

হেরেই গেল আর্জেন্টিনা। কোপা জয়ী দল প্যারিস অলিম্পিক্সে প্রথম ম্যাচেই হেরে গেল মরক্কোর বিরুদ্ধে। সেই ফুটবল ম্যাচ ঘিরে তৈরি হল নানা নাটক। দু’ঘণ্টা ধরে বন্ধ থাকল ম্যাচ। খেলা শুরু হতেই আর্জেন্টিনার গোল বাতিল। মরক্কোর বিরুদ্ধে ১-২ গোলে হেরে গেল লিয়োনেল মেসির দেশ।

মরক্কোর বিরুদ্ধে ৬৭ মিনিট পর্যন্ত ০-২ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। সদ্য কোপা জয়ী দেশের বিরুদ্ধে তখন জয়ের স্বপ্ন দেখছিলেন মরক্কোর সমর্থকেরা। ৬৮ মিনিটে একটি গোল শোধ করেন জিউলিয়ানো সিমিয়নে। নির্ধারিত সময়ে এগিয়ে ছিল মরক্কো। কিন্তু ম্যাচে ১৫ মিনিট সংযুক্তি সময় দেওয়া হয়। সেই সময়ের শেষ মিনিটে গোল করেন মেদিনা। তাঁর করা গোলেই সমতা ফেরায় আর্জেন্টিনা। তার পরেই শুরু বোতলবৃষ্টি।

ম্যাচ বন্ধ হয়ে যায়। রেফারি শেষ বাঁশি বাজানোর আগেই মাঠে শুরু হয়ে যায় বোতলবৃষ্টি। ফুটবলারদের দিকে লক্ষ্য করে উড়ে এল আতশবাজি। চমকে ওঠেন আর্জেন্টিনার ফুটবলারেরা। কেউ আহত হয়েছেন কি না এখনও জানা যায়নি। মাঠে ঢুকে পড়েন মরক্কোর সমর্থকেরা। তখন ম্যাচ শেষই করা যায়নি। প্যারিস অলিম্পিক্সের অফিশিয়াল সাইটে ম্যাচটি ‘বিঘ্নিত’ বলে লেখা ছিল। দু’ঘণ্টা বন্ধ থাকার পর শুরু হয় খেলা। কিন্তু তখন মেদিনার গোলটি বাতিল করে দেন রেফারি। ভিএআর-এর মাধ্যমে দেখে এই সিদ্ধান্ত নিয়েছেন রেফারি। খেলা শুরু হওয়ার এক মিনিটের মধ্যে শেষ বাঁশি বাজিয়ে দেন তিনি। ফলে হেরে গেল আর্জেন্টিনা।

ফ্রান্সের সেন্ট এটিনে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা এবং মরক্কো। সংযুক্তি সময় পেরিয়ে যাওয়ার পরে মেদিনা গোল করায় রেগে যান মরক্কোর সমর্থকেরা। তাঁরা এতটাই বিশৃঙ্খলা তৈরি করেন যে, মাঠে পুলিশ নামে। গ্যালারি খালি করিয়ে দেওয়া হয়। মনে করা হচ্ছে মাঠে যে সমর্থকেরা ঢুকে পড়েছিলেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE