Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Longest Swimming Competition

কুমিরের আতঙ্ক! তার মাঝেই মুর্শিদাবাদে বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা

মুর্শিদাবাদে অনুষ্ঠিত হল বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা। ৭৮তম বর্ষে ৮১ কিলোমিটার বিভাগে প্রথম স্থান অধিকার করলেন প্রত্যয় ভট্টাচার্য।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৩
Share: Save:

গঙ্গায় কুমিরের আতঙ্ক। তার মাঝেই রবিবার সকালে শুরু হয়েছিল বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা। বনদপ্তর থেকে বিশেষ টহলদারি নৌকা রাখা হয়েছিল গঙ্গাবক্ষে। যে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রশিক্ষিত বনকর্মীদের রাখা হয়েছিল।

মুর্শিদাবাদে অনুষ্ঠিত হল বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা। ৭৮তম বর্ষে ৮১ কিলোমিটার বিভাগে প্রথম স্থান অধিকার করলেন প্রত্যয় ভট্টাচার্য। রবিবার ভোর ৫ টা নাগাদ মুর্শিদাবাদের আহিরণ ঘাট থেকে এই প্রতিযোগিতা শুরু হয়। বিকেলে বহরমপুরে কে এন কলেজ ঘাটের কাছে এসে শেষ হয় প্রতিযোগিতা। ৮১ কিলোমিটার বিভাগে মোট ৯ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন।

৮১ কিলোমিটার সাঁতার কাটতে প্রথম হওয়া বর্ধমানের প্রত্যয়ের সময় লেগেছে প্রায় ১০ ঘন্টা ৫২ মিনিট। গত বছরও প্রথম হয়েছিলেন তিনি। কলকাতার একটি ব্যাঙ্কে কর্মরত প্রত্যয়। দ্বিতীয় হয়েছেন বাংলার তপু সরকার এবং তৃতীয় হয়েছেন মহারাষ্ট্রের পার্থ সন্দীপ হাতাঙ্কর।

অন্য দিকে, এই সাঁতার প্রতিযোগিতার ১৯ কিলোমিটার পুরুষ ও মহিলাদের প্রতিযোগিতা দুপুর দু'টো নাগাদ জিয়াগঞ্জ সদরঘাটে শুরু হয়। সেটিও বিকাল নাগাদ কে এন কলেজের ঘাটে এসে শেষ হয়। এই প্রতিযোগিতার ১৯ কিলোমিটার পুরুষ বিভাগে প্রথম হয়েছেন গৌরব কাবেরী। গত বছরও গৌরব এই বিভাগে প্রথম হয়েছিলেন। ১৯ কিলোমিটার পুরুষ বিভাগে দ্বিতীয় হয়েছেন ভেদান্ত যোগেশ গাডাখ এবং তৃতীয় স্থান অধিকার করেছেন ত্রিপুরার নয়ন দে। মহিলাদের ১৯ কিলোমিটার বিভাগে প্রথম হয়েছেন ব্যারাকপুরের বিশাখা ধারা। দ্বিতীয় স্থানে শেষ করেন অস্মিতা কর্মকার এবং তৃতীয় স্থান ঈশিতা সাহার। গত বছর মহিলা বিভাগে বিশাখা ধারা দ্বিতীয় হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swimming Swimmer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE