Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
India vs Zimbabwe

ভারতকে হারিয়ে অসাধ্যসাধন, কী ভাবে সম্ভব হল? জানালেন জ়িম্বাবোয়ের অধিনায়ক রাজা

ক্রিকেটবিশ্বে অকুলীন দল হলেও জ়িম্বাবোয়ে যে ভারতকে হারানোর ক্ষমতা রাখে, তা দেখা গেল শনিবার। হারারের মাঠে ১৩ রানে জয়ই তার প্রমাণ। সেই ম্যাচের নায়ক সিকান্দার রাজা জানালেন জয়ের কারণ।

cricket

সিকান্দার রাজা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ২১:৪৪
Share: Save:

গত এক দশক ধরেই জ়িম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ়কে গুরুত্ব দেয় না ভারত। প্রায় প্রতি বারই দ্বিতীয় সারির দল পাঠায় তারা। জিতেও যায়। কিন্তু শনিবার দেখা গেল, ক্রিকেটবিশ্বে অকুলীন দল হলেও জ়িম্বাবোয়ে ভারতকে হারানোর ক্ষমতা রাখে। হারারের মাঠে ১৩ রানে জয়ই তার প্রমাণ। সেই জয়ের নায়ক সিকান্দার রাজা। ম্যাচের পর আইপিএলে খেলা এই ক্রিকেটার জয়ের কারণ ফাঁস করেছেন।

রাজার মতে, নিয়ন্ত্রিত বোলিং এবং ভয়ডরহীন মানসিকতাই তাঁদের জিততে সাহায্যে করেছে। ভারতকে এত কম রানে আটকে রাখার নেপথ্যে তিনি কৃতিত্ব দিয়েছেন বোলারদেরই। রাজা বলেছেন, “এমন পিচ ছিল না যেখানে কোনও দল ১১৫ রানে অলআউট হয়ে যাবে। দুটো দলের বোলারদেরই কৃতিত্ব দিতে হবে। তবে আমাদের দক্ষতা যে আগের চেয়ে অনেক বেড়েছে, এই ফলাফল তার প্রমাণ।”

রাজা জানিয়েছেন, দর্শকদের দীর্ঘ দিন পরে আনন্দ দিতে পেরে তাঁরা খুশি। বলেছেন, “যত দিন আমরা মন দিয়ে ক্রিকেট খেলছি এবং দর্শকদের মনোরঞ্জন করতে পারছি, নির্দিষ্ট পরিকল্পনা কাজে লাগাতে পারছি, তত দিন আমি ফলাফল নিয়ে ভাবতে চাই না। দলের ছেলেদের পাশে রয়েছি। আমরা নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করেছি। আমাদের ক্যাচিং এবং ফিল্ডিং দারুণ হয়েছে। তবে এখনও বলছি, কিছু ভুল হয়েছে। তাই উন্নতির জায়গা এখনও রয়েছে।”

শনিবার জিতলেও রাজার পা রয়েছে মাটিতেই। তিনি আবেগে ভেসে যেতে চান না। বলেছেন, “জয়ের ফলে খুশি। কিন্তু কাজ এখনও শেষ হয়নি। সিরিজ় বাকি আছে। বিশ্বচ্যাম্পিয়নেরা বিশ্বচ্যাম্পিয়নদের মতোই খেলে। তাই আমাদের সাবধানে থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Zimbabwe Sikandar Raza
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE