Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
VVS Laxman

কোচ দ্রাবিড় পেতেন বছরে ১২ কোটি, এক সিরিজ়ে লক্ষ্মণের বেতন মাত্র ৫০ লক্ষ!

বিশ্বকাপের পরেই কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়েছে। জ়িম্বাবোয়ে সফরে ভারপ্রাপ্ত কোচ হিসাবে গিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। দ্রাবিড় যা বেতন পেতেন, তার ধারেকাছেও নেই লক্ষ্মণের বেতন।

cricket

ভিভিএস লক্ষ্মণ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ২০:১৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। জ়িম্বাবোয়ে সফরে ভারপ্রাপ্ত কোচ হিসাবে গিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। তবে কোচ হিসাবে দ্রাবিড় যা বেতন পেতেন, তার ধারেকাছেও নেই লক্ষ্মণের বেতন। দ্রাবিড়ের বেতনের মাত্র ৪ শতাংশ পাচ্ছেন লক্ষ্মণ।

এক প্রতিবেদন অনুযায়ী, দ্রাবিড়ের বার্ষিক বেতন ছিল ১২ কোটি টাকা। সেখানে একটি সিরিজ়ের জন্য লক্ষ্মণ পাচ্ছেন মাত্র ৫০ লক্ষ টাকা। লক্ষ্মণ অবশ্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসাবে আলাদা বেতন পান। শুধুমাত্র এই সিরিজ়‌ে জন্য তাঁকে আলাদা বেতন দেওয়া হচ্ছে।

আগামী কয়েক দিনের মধ্যেই কোচ হিসাবে গৌতম গম্ভীরের নাম ঘোষণা হওয়ার কথা। ভারপ্রাপ্ত কোচ হিসাবে লক্ষ্মণের এটাই শেষ দায়িত্ব। এর পর তিনি এনসিএ-র প্রধানের পদ থেকেও সরে যাচ্ছেন।

এক সময় শোনা গিয়েছিল দ্রাবিড়ের জায়গায় লক্ষ্মণকে কোচ করা হতে পারে। কিন্তু ভারতের প্রাক্তন ক্রিকেটার নিজেই সেই দায়িত্ব নিতে রাজি হননি। মূলত সময়ের অভাব এবং আইপিএলের দলের লোভনীয় প্রস্তাব থাকায় তিনি কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

অতীতেও দ্রাবিড় বিশ্রাম নেওয়ার সময় কোচ হিসাবে দায়িত্ব নিতে দেখা গিয়েছে লক্ষ্মণকে। সেই কারণেই তাঁকে প্রথম কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। লক্ষ্মণ রাজি না হওয়াতেই গম্ভীরের কাছে প্রস্তাব যায়। তাঁর সাক্ষাৎকারও হয়ে গিয়েছে। আনুষ্ঠানিক ভাবে নাম ঘোষণা সময়ের অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VVS Laxman India vs Zimbabwe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE