Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
ICC Ranking

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভাল পারফরম্যান্সের পুরস্কার পেলেন যশস্বী, শুভমন

অধিনায়ক হিসাবে প্রথম সিরিজ়ে চারটি টি-টোয়েন্টি ম্যাচ জেতার নজির গড়েছেন শুভমন। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভাল পারফরম্যান্সের পুরস্কারও পেলেন। সুফল পেলেন ভারতের আর এক ওপেনার যশস্বীও।

Picture of Yashasvi Jaiswal and Shubman Gill

(বাঁদিকে) যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ২২:৪৮
Share: Save:

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভাল পারফরম্যান্সের পুরস্কার পেলেন শুভমন গিল, যশস্বী জয়সওয়াল। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টি-টোয়েন্টি ব্যাটারদের ক্রমতালিকায় উন্নতি করলেন ভারতের দুই ওপেনিং ব্যাটার।

২০ ওভারের ক্রিকেটে ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম দু’টি স্থানে কোনও পরিবর্তন হয়নি। শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড। দ্বিতীয় স্থানে রয়েছেন সূর্যকুমার যাদব। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভাল পারফরম্যান্সের সুবাদে ক্রমতালিকায় উন্নতি হয়েছে যশস্বীর। তিনি চার ধাপ এগিয়ে রয়েছেন ষষ্ঠ স্থানে। সিকন্দর রাজার দলের বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে এসেছে ১৪১ রান। এই সিরিজ়ে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া শুভমন টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটারদের ক্রমতালিকায় এগিয়েছেন ৩৬ ধাপ। সিরিজ়ে সর্বোচ্চ ১৭০ রান এসেছে তাঁর ব্যাট থেকেই। তিনি এই মুহূর্তে রয়েছেন ক্রমতালিকায় ৩৭ নম্বরে। তবে এক ধাপ নেমে ক্রমতালিকায় আট নম্বরে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়।

বোলারদের ক্রমতালিকায় প্রথম ১০ জনের মধ্যে কোনও ভারতীয় নেই। জ়িম্বাবোয়ে সিরিজ়ে বিশ্রাম পাওয়া অক্ষর পটেল চার ধাপ নেমে গিয়ে ক্রমতালিকায় ১৩ নম্বর স্থানে রয়েছেন। তিন ম্যাচে ৮ উইকেট পাওয়া বাংলার জোরে বোলার মুকেশ কুমার ক্রমতালিকায় ৩৬ ধাপ উঠে এসেছেন। তিনি রয়েছেন ৪৬তম স্থানে। পাঁচ ম্যাচে ৮ উইকেট নেওয়া ওয়াশিংটন সুন্দর ২১ ধাপ এগিয়ে ৭৩ নম্বরে রয়েছেন। এই তালিকায় শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের আদিল রশিদ। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার অনরিখ নোখিয়া এবং শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরঙ্গ।

২০ ওভারের ক্রিকেটে অলরাউন্ডারদের ক্রমতালিকায় চার ধাপ নেমে ষষ্ঠ স্থানে রয়েছেন হার্দিক পাণ্ড্য। এক ধাপ পিছিয়ে অক্ষর ১৩ নম্বরে। আট ধাপ এগিয়ে ওয়াশিংটন রয়েছেন ৪১তম স্থানে। ৩৫ ধাপ এগিয়ে শিবম দুবে ৪৩ নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE